ঝিকরগাছায় জমিসহ এক টাকায় ঘর পেলেন ১৯ জন

97

নজরুল ইসলাম ##

ঝিকরগাছা উপজেলার কামারপাড়া গ্রামের মৃত ললিত বিশ্বাসের স্ত্রী মরিয়ম বেগম দীর্ঘদিন সন্তানদের নিয়ে পরের জমিতে বাস করতেন। বৃদ্ধা মরিয়মের বয়স আশির ওপরে।

আজ বুধবার সকালে উপজেলা ভূমি কার্যালয়ের সামনে মরিয়মের সাথে দেখা হলে কী কাজে এসেছেন জানতে চাইলে তিনি বলেন, সরকার ঘর দেছে তাই জমির দলিল নিতি আইছি।

আজ তাঁকেসহ ১৯ জন ভূমিহীনকে এক টাকায় জমি ও ঘর দেয়া হয়েছে। উপজেলা ভূমি কার্যালয়ে জমির দলিল হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত রহমান। উপজেলার বাঁকড়া, হাজিরবাগ, মাগুরা ও গদখালী ইউনিয়নে তাদেরকে এ ঘর দেয়া হয়েছে।

জমির দলিল পাওয়া নবীবনগর গ্রামের আক্কাস আলী (৫৭) জানান, ঘরসহ জমি পেয়ে সন্তানদের জন্য মাথাগোজার ঠাঁই হওয়ার তিনি জীবনে যেন স্বস্তি পেয়েছেন।

সহকারী কমিশনার (ভূমি) নাজিব হাসান জানান, এক টাকার বিনিময়ে ১৯জন ভূমিহীনকে দুই শতক জমিসহ ঘর দেয়া হচ্ছে। এতে দুই কামরা ঘর, সংযুক্ত একটি বাথরুম ও একটি রান্নাঘর রয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতাই এ জমি ও ঘর দেয়া হচ্ছে। এ মাসের ১৫ তারিখে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে এসব ঘর হস্তান্তর উদ্ধোধন করবেন বলে তিনি জানান।

জমির দলিল প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি কার্যালয়ের সকল কর্মকর্তা ও ইউনিয়ন তহসিলদাররা।