ঢাবিতে আজ আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

52

ইদ্রিস আলী ## ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার ‘সেলিব্রিটিং হান্ড্রেড ইয়ারস অব দ্য ইউনিভার্সিটি অব ঢাকা’ রিফ্লেকশন ফ্রম দ্য অ্যালামনাই- ইন্টারন্যাশনাল অ্যান্ড ন্যাশনাল’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন করা হবে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সন্ধ্যা ৬টায় প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক প্রেস ব্রিফিংয়ে এবিষয়ে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান সম্মেলনের বিষয়বস্তু ও গুরুত্ব উপস্থাপন করে এ তথ্য দেন।

উপাচার্য আরো বলেন, শতবর্ষপূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১ জুলাই বর্ণাঢ্য উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হবে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিশেষ অতিথি হিসেবে যুক্ত থাকবেন। বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক রেহমান সোবহান অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। এ ছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ এবং উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামাল বক্তব্য দেবেন। স্বাগত বক্তব্য দেবেন আন্তর্জাতিক সম্মেলন আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ইমতিয়াজ আহমেদ।  এ সময় অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ উপস্থিত থাকবেন।