দেশের মানুষ আল-জাজিরার সংবাদ বিশ্বাস করেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

60

নুরুজ্জামান লিটন ## স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল-জাজিরা যে সংবাদ প্রকাশ করেছে, দেশের মানুষ এগুলো বিশ্বাস করেনি। যে ধরনের ষড়যন্ত্রের কথা আপনারা দেখেছেন, এগুলো বাস্তবসম্মত নয়। এসব ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ের রাজধানী উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজামণ্ডপ পরিদর্শনে এসে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি প্রথম দিনই বলেছি একটা ‘ষড়যন্ত্র’ নিয়ে তারা কাজ করছে। যতগুলো তথ্য তারা দিয়েছে, এগুলোর বাস্তব ভিত্তি নেই। গোপনে গোপনে ফোনে কে কী বললো সেটা প্রচার করে দেয়া সাংবাদিকতার কর্ম নয়। আমি মনে করি, বাংলাদেশ এই সমস্ত ষড়যন্ত্র পেরিয়ে অনেক দূর এগিয়ে গেছে। এই দেশের মানুষ আল-জাজিরা যেগুলো প্রকাশ করেছে, এগুলো কেউ বিশ্বাস করেনি। যে ধরনের ষড়যন্ত্রের কথা আপনারা দেখেছেন এগুলো বাস্তবসম্মত নয়।

অরও পড়ুন: দেশের মানুষ যখন ভালো থাকার স্বপ্ন দেখে তখনই আঘাতের আশঙ্কা : প্রধানমন্ত্রী

মন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার প্রচেষ্টা হয়েছে। তাকে একের পর এক নানা ধরনের প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে চলতে হয়েছে। অনেক ষড়যন্ত্র অগ্নিসন্ত্রাস অনেক কিছু তাকে মোকাবিলা করতে হয়েছে। এই জায়গায় আরেকটা রাষ্ট্রের বিরুদ্ধে মিডিয়ার মাধ্যমে কিছু মানুষকে বিভ্রান্ত করা যায় কি-না সে জন্যই এই প্রচেষ্টা। আমাদের সেনাপ্রধান যেটা বলেছেন তা যথার্থই বলেছেন।

এ বিষয়ে কোনো আইনি ব্যবস্থা নেয়া হবে কি-না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী প্রথম দিনেই বলেছেন তিনি এটার আইনি ব্যবস্থা নেবেন। তার মুখ থেকেই সব শুনবেন।