পবিত্র কোরআন ও মহানবী (স.) কে নিয়ে কটুক্তি করায় যবিপ্রবির শিক্ষার্থী আটক

20

মো: মতিয়ার রহমান ##

মহাগ্রন্থ আল কোরআন ও মহানবী হযরত মুহাম্মদ (স.) সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি, কুরুচিপূর্ণ ও আপত্তিকর মন্তব্য করায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এক শিক্ষার্থীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

রবিবার (১১ অক্টোবর) রাতে সাতক্ষীরার দেবহাটার নারিকেলি গ্রামের বাড়ি থেকে তাকে আটক করা হয়।

আটককৃত মিঠুন কুমার মন্ডল যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্স ও ব্যাংকিং ডিপার্টমেন্টের প্রথম বর্ষের শিক্ষার্থী। সে ওই গ্রামের যুগলকৃষ্ণ মন্ডলের ছেলে।

স্থানীয় একাধিক সূত্র জানায়, এ ঘটনায় মিঠুন মন্ডলের ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করেছে যবিপ্রবি কর্তৃপক্ষ। একইসঙ্গে তার ছাত্রত্ব কেন স্থায়ীভাবে বাতিল করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দেশের চলমান ধর্ষণ পরিস্থিতি নিয়ে বিভিন্ন ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন। তেমনি জনৈক ব্যক্তি প্রতিবাদ জানালে মিঠুন কুমার (Mithun Kumar) নামক ফেসবুক থেকে মহানবী হযরত মুহাম্মদ (স.) ও মহাগ্রন্থ আল কুরআনকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। পরে বিষয়টি নানাভাবে ছড়িয়ে পড়ে।

এমনকি জেলা পুলিশ সুপারের নজরে আসলে তিনি ডিবি পুলিশকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন এবং আইন-শৃঙ্খলা মেনে চলার জন্য সকলকে অনুরোধ জানান। পরে রবিবার রাতে অভিযান চালিয়ে তাকে আটক করে ডিবি পুলিশ।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে তাকে গ্রেপ্তার করে বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে পুলিশের গোপন সূত্রে জানা গেছে।

এছাড়া পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে সম্পূর্ণ তথ্য প্রদান করা হবে বলে সূত্রটি জানায়।