প্যান্টের ভেতর লুকিয়ে থাকা ভয়ঙ্কর গোখরা সাপ : সারা রাত দাঁড়িয়ে যুবক

38

নজরুল ইসলাম:=

সাত ঘণ্টা চুপচাপ দাঁড়িয়ে থেকে একটি গোখরা সাপের কামড় থেকে বাঁচলেন এক যুবক। মূলত সাপটি তার পরনে প্যান্টের ভেতরে ঢুকে ঘুমাচ্ছিল। যে কারণে আর নড়াচড়া না করে খুব সতর্কতার সঙ্গে সাত ঘণ্টা পর প্যান্ট কেটে বের করা হয় সাপটিকে।এ যাত্রায় বেঁচে যান লাভকেশ কুমার নামের ওই যুবক।

সম্প্রতি ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের মির্জাপুরের সিকান্দরপুর গ্রামে।ইতিমধ্যে ওই যুবকের গায়ে কাঁটা দেয়ার সেই ঘটনার ভিডিও ভারতের সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ভাইরাল হয়েছে।

সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, সম্প্রতি এক দল শ্রমিক বিদ্যুতের পোল ও তার লাগানোর কাজ করতে গিয়েছিলেন সিকান্দরপুর গ্রামে। কাজ শেষে রাতে খাওয়ার পর শুয়েছিলেন পড়েন শ্রমিকরা। মধ্যরাতে ঘুমানোর সময় লাভকেশ কুমারের পরনে থাকা প্যান্টের ভেতর ঢুকে যায় গোখরাটি।

বিষয়টি টের পাওয়ার পর দেয়ালের থাম ধরে প্রায় সাত ঘণ্টা দাঁড়িয়ে ছিলেন লাভকেশ। ভোর বেলায় বাকি শ্রমিকদের ঘুম ভাঙলে তারা বন্ধুকে এভাবে দাঁড়িয়ে থাকতে দেখে অবাক হন। বিষয়টি জানার পর সঙ্গে সঙ্গে স্থানীয় সাপুড়েকে খবর দেয় তারা। সাপুড়ে এসে সাবধানে লাভকেশের প্যান্ট কেটে মুক্ত করেন সাপটিকে। তারপর সাপটিকে ধরে খাঁচায় ভরে নিয়ে যান তিনি।

টুইটার, ইনস্টাগ্রামে ছড়িয়ে পড়া সেই ঘটনার ভিডিওতে দেখা গেছে, থাম ধরে দাঁড়িয়ে আছেন ওই যুবক। ওই সাপুড়ে কাঁচি দিয়ে ধীরে ধীরে যুবকের প্যান্ট কাটলেন। এ সময় খুব ভীতু দেখাচ্ছিল ওই যুবককে। প্যান্ট কাটার পর সবাই সরে গেলে বেরিয়ে আসে সাপটি।