ফুল নয় আমাকে ট্রফি এনে দাও: বাফুফে সভাপতি সালাউদ্দিন

15

তানজীর মহসিন অংকন ##

টানা চতুর্থবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি হয়ে দেশের ফুটবল উন্নয়নের দায়িত্ব কাজী সালাউদ্দিনের কাঁধে। যদিও আগের তিন মেয়াদে দেশকে তেমন কোনও সাফল্য এনে দিতে পারেননি তিনি। এজন্য সমালোচনার শিকারও হতে হয়েছে। সাবেক এই ফুটবলারের নিজের আক্ষেপও আছে অনেক। যে কারণে মঙ্গলবার জাতীয় দল ও প্রিমিয়ার লিগের ফুটবলাররা তাকে ফুলেল শুভেচ্ছা দেয়ার সময় তাদের কাছে ট্রফিই চেয়ে বসলেন বাফুফে সভাপতি!

সালাউদ্দিনের আগের তিন মেয়াদে বাংলাদেশ শুধু ২০১০ সালের এসএ গেমস ফুটবলের সোনা জিতেছে। এছাড়া ২০০৯ সালের সাফ ফুটবলের পর আর কোনোবারই সেমিফাইনালে যেতে পারেনি। মাঝে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলে একবার খেলেছে ফাইনাল।

চতুর্থবারের মতো সালাউদ্দিন সভাপতি নির্বাচিত হওয়ার পর আজই প্রথম তার সঙ্গে দেখা করেছেন আশরাফুল ইসলাম রানা, তপু বর্মণ, সোহেল রানারা। এই সাক্ষাতে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ফুটবলাররা নিজেদের দাবিও জানিয়েছেন। তবে তার আগে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর সময় কাজী সালাউদ্দিন তাদের কাছে ট্রফি চেয়েছেন।

‘সামনের সময়টাতে উনি (সালাউদ্দিন) কাজ করতে চাইছেন। ফুটবল উন্নয়নে যত রকম কঠোর হতে হয় সব কাজই করবেন বলে জানিয়েছেন। আর ফুল দেয়ার সময় সভাপতি আমাদের বলেছেন, ‘তোমরা আমাকে একটা ট্রফি এনে দাও। ফুল নয় ট্রফি দিতে পারলে খুশি হবো। তখন এর চেয়ে বেশি খুশি হবো।’- সভা শেষে কথাটা জানিয়েছেন জাতীয় দলের গোলকিপার আশরাফুল ইসলাম রানা।

আগামী বছর রয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও সাফ ফুটবল। বাফুফে সভাপতি ট্রফি চাওয়ায় রানা-তপুদের চ্যালেঞ্জ আরো বেড়ে গেলো তাতে!