বসুরহাটে ১৪৪ ধারা: র‌্যাব-পুলিশের টহল, অস্ত্রসহ আটক ২৭

86
স্টাফ রিপোর্টার ## নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে মঙ্গলবার রাতে আওয়ামী লীগের দুই পক্ষের গোলাগুলিতে হতাহতের ঘটনার পর বুধবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এ সময় বসুরহাট পৌর এলাকায় সব ধরনের সভা-সমাবেশ, মিছিল-শোভাযাত্রা এমনকি একসঙ্গে চারজনের বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

 

সকাল থেকে উপজেলা সদরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য টহল দিচ্ছে। বসুরহাট বাজারের অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। সড়কে আগের মতো লোকজনের উপস্থিতি নেই।

 

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি জানান, সংঘর্ষের পর মঙ্গলবার রাত থেকে আজ সকাল পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হাতবোমা, দেশীয় অস্ত্র, ইটপাটকেল ও লাঠিসোটাসহ ২৭ জনকে আটক করে পুলিশ। পুলিশ বাদী হয়ে বিস্ফোরক এবং পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

এর আগে মঙ্গলবার রাতে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের খিজির হায়াৎ খানের অনুসারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও গোলাগুলি হয়। এ সময় মোঃ আলাউদ্দিন (৩২) এক সিএনজিচালক নিহত এবং ১৫ জন গুলিবিদ্ধসহ অন্তত ৪০ জন আহত হয়।