বেনাপোল পৌরসভায় করোনায় নো মাস্ক নো সেল’ কর্মসুচী চালু

64

মশিউর রহমান কাজল ##

বেনাপোল পৌরসভায় করোনা ভাইরাসের সংক্রামন প্রতিরোধে মাস্ক বিহীন পন্য ক্রয়-বিক্রয় বন্ধ করতে ‘নো মাস্ক নো সেল’ নামক কর্মসূচী চালু করেছে বেনাপোল বাজার কমিটি কতৃপক্ষ। প্রথমদিনেই মাস্ক বিহীন ক্রেতার নিকট পণ্য বিক্রির দায়ে কয়েকটি দোকানকে হুশিয়ারী করে দেওয়া হয়েছে। সাথে সাথে বাজারে আসা ক্রেতা ও সাধারন জনগনের মাঝে বাজার কমিটির পক্ষ থেকে ফ্রী মাক্স বিতরণ করা হয়৷

আজ বুধবার ২ডিসেম্বর সকাল সাড়ে ১১টা থেকে বেনাপোল বাজারে ‘নো মাস্ক নো সেল’ এই কমসূচীর উদ্বোধন করেন বেনাপোল বাজার কমিটির সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান। এসময় তারা বিভিন্ন দোকানে দোকানে গিয়ে তাদেরকে মাস্ক ছাড়া পণ্য ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকার আহবান জানান। একই সাথে মাস্ক ছাড়া ক্রেতার নিকট পণ্য বিক্রির দায়ে কয়েকটি দোকানকে সতর্ক করে দেন।

এসময় সেখানে বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ ডাক্তার মোঃ শাহ জালাল মন্টু, জুলফিকার আলী মন্টু, মোঃ আইয়ুব হোসেন পক্ষী, শফিকুল ইসলাম পিংকু, হাসান ইমাম, মোঃ আলাউদ্দিন, সাইদুর রহমান, আব্দুল আহাদ,আব্দুল হামিদ ,তাহাজ্জেল হোসেন, আনিসুর রহমান,বিল্লাল হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বেনাপোল বাজার কমিটির সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান জানান সরকারি নির্দেশ মেনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় করোনা ভাইরাসের সংক্রামন রোধে আজ থেকে বেনাপোল পৌরসভায় বাজার এলাকায় মাস্ক ছাড়া কোন দোকানে ক্রয়-বিক্রয় করতে পারবেনা এমন কর্মসূচী চালু করা হয়েছে। এই সিন্ধান্ত অমান্য করলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দোকান বন্ধ ঘোষনা ও জরিমানার আওতায় আনা হবে। এই কর্মসূচী আমাদের অব্যাহত থাকবে।