ভারতে ২৪ ঘণ্টায় ১ লক্ষ ১৬ হাজার করোনা আক্রান্ত

23

আন্তর্জাতিক ডেস্ক ## ভারতে দ্বিতীয়বারের জন্য করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়েছে। দেশটিতে একদিনে আক্রান্তের এই সংখ্যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী বেড়েছে ৫৫ হাজার ২৫০। দেশটিতে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ৪৩ হাজার ৪৭৩ জন। করোনার দ্বিতীয় ঢেউ দেশে দৈনিক মৃত্যুও বাড়িয়ে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৬৩০ জন। এ নিয়ে দেশটিতে মোট ১ লক্ষ ৬৬ হাজার ১৭৭ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস।

করোনার দ্বিতীয় ঢেউয়ে খারাপ হচ্ছে মহারাষ্ট্রের পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৪৬৯ জন। দেশের মোট সক্রিয় রোগীর প্রায় অর্ধেক শুধু মহারাষ্ট্রেই।

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ভারতের বিভিন্ন রাজ্য লকডাউনের কড়াকড়ি ফিরিয়ে আনছে। দিল্লিতে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রীকালীন কারফিউ জারি করা হয়েছে। মহারাষ্ট্রেও রাত্রিকালীন কারফিউয়ের পাশাপাশি সপ্তাহান্তে পূর্ণ লকডাউন পালিত হচ্ছে। ছত্তীসগঢ়ের কয়েকটি জেলাতেও জারি হয়েছে লকডাউন।

গত ২৪ ঘণ্টায় ৩৯ লক্ষ ৬৬ হাজার ৫৪৮ জনকে টিকা দেওয়া হয়েছে। এ নিয়ে দেশে করোনা টিকার মোট ডোজ দেয়া হয়েছে ৮ কোটি ৭০ লক্ষ ৭৭ হাজার ৪৭৪।