• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:১৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

অধ্যাপক ফারুকের বিরুদ্ধে আক্রমণাত্মক বক্তব্যে ৬৬ শিক্ষকের নিন্দা

bmahedi
প্রকাশিত জুলাই ১৬, ২০১৯, ০৭:১৮ পূর্বাহ্ণ

মো: ইদ্রিস আলী ।। 

বাজারের দুধের নমুনা পরীক্ষা করে অ্যান্টিবায়োটিক পাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক আ ব ম ফারুকের বিরুদ্ধে বিভিন্ন মহলের আক্রমণাত্মক বক্তব্য ও আচরণকে অগ্রহণযোগ্য উল্লেখ করে নিন্দা জানিয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৬৬ জন শিক্ষক। এ ছাড়া হাইকোর্টের নির্দেশ মোতাবেক বাজারের দুধের নমুনা যথাযথভাবে পরীক্ষা করে জনমনের উদ্বেগ নিরসন করতে সংশ্লিষ্টদের প্রতি যথাযথ উদ্যোগ নেওয়ারও আহ্বান জানান তাঁরা।

‘বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের শিক্ষকবৃন্দ’ শিরোনামে সোমবার এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়। একই সঙ্গে তারা জনস্বাস্থ্যের সঙ্গে সম্পৃক্ত এসব বিষয়ে আরও গবেষণাকে উৎসাহিত করার লক্ষ্যে যথাযথ পদক্ষেপ নিতে সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতিদাতা শিক্ষকদের মধ্যে রয়েছেন, আনু মুহাম্মদ, গীতি আরা নাসরীন, তাসনীম সিরাজ মাহবুব, কাবেরী গায়েন, ফাহমিদুল হক, সৌভিক রেজা, রায়হান রাইন, কামরুল হাসান, মোশাহিদা সুলতানা, মোহাম্মদ তানজীমউদ্দিন খান, আইনুন নাহার, আ-আল মামুন, শরমিন্দ নীলোর্মি, সামিনা লুৎফা, মাহবুবুল হক ভূঁইয়া, কাজী শেখ ফরিদ, সুবর্ণা মজুমদার, জাভেদ কায়সার, রুশাদ ফরিদী, বখতিয়ার আহমেদ, কাজী মারুফুল ইসলাম, কাজী মামুন হায়দার প্রমুখ।

Sharing is caring!