• ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:৫৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

অন্যায় করলে সাজা পেতে হবে, কেউই আইনের ঊর্ধ্বে নয় : আইনমন্ত্রী

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৯, ২০২১, ১৬:২০ অপরাহ্ণ
অন্যায় করলে সাজা পেতে হবে, কেউই আইনের ঊর্ধ্বে নয় : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

ঢাকা ব্যুরো ।।

ইনমন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার সাজা বিচার বিভাগের জন্য সুখকর নয়। এটা ঠিক যে, অন্যায় করলে সাজা পেতে হবে। এ রায়ে এটাই প্রমাণ হয়েছে, কেউই আইনের ঊর্ধ্বে নয়।

সচিবালয়ে মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে দুদকের করা মামলায় রায়ের পর এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘এ রায় বিচার বিভাগের জন্য সুখকর নয়। তবে এটা ঠিক যে, অন্যায় করলে সাজা পেতে হবে। এ রায়ে এটাই প্রমাণ হয়েছে, কেউই আইনের ঊর্ধ্বে নয়। রাষ্ট্রের উচ্চপদে থাকলে তাকে কর্মকাণ্ডের হিসাব দিতে হবে, সেই দৃষ্টান্ত স্থাপন হলো। তিনি বিচার বিভাগের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। আইনজীবী হিসেবে আমিও বিচার বিভাগের সঙ্গে সম্পৃক্ত। তাই এটা আমার জন্য মোটেও সুখকর নয়।

দেশের ইতিহাসে এই প্রথম সাবেক কোনো প্রধান বিচারপতির ফৌজদারি মামলায় সাজা হলো। চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় সুরেন্দ্র কুমার সিনহাকে মঙ্গলবার ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৪৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম মঙ্গলবার বেলা ১১টা ৩ মিনিটে আলোচিত মামলাটির রায় পড়া শুরু করেন। রায় ঘোষণা করেন বেলা সোয়া ১টার দিকে। ১৮২ পৃষ্ঠার রায়ে অর্থ পাচারের দায়ে সিনহাকে ৭ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। জরিমানা করা হয়েছে ৪৫ লাখ টাকা। আদালত বলেছেন, সাজা চলবে একসঙ্গে। ফলে সিনহাকে কারাগারে থাকতে হবে ৭ বছর।

উল্লেখ্য, রায়ে মামলাটির অন্যতম আসামি সাবেক ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীকে (বাবুল চিশতী)তিন বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!