• ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৪৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

‘অবতার’ নিয়ে মাহি

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৮:০৪ পূর্বাহ্ণ
সম্রাট আকবর ।।

এখানে শিশুখাদ্যে বিষ, স্কুলের বাচ্চারা মাদকাসক্ত, ছোট্ট শিশুরা ধর্ষিত। মানবতা রক্ষায় কোথাও কোনো দেবতার আগমনী বার্তা নেই। তবুও সভ্যতার দায় মেটাতে কাউকে না কাউকে প্রতিবাদের চিৎকার দিতেই হয়। হাতে তুলে নিতে হয় মুক্তির ঝান্ডা, হতে হয় অবতার।’ এই কথা ঢালিউডের নতুন সিনেমা ‘অবতার’র। আজ দেশের ৩৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এতে অভিনয় করেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। এটি পরিচালনা করেছেন মাহমুদ হাসান সিকদার। নায়িকা ও পরিচালক দুজনই সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী। অবতার নিয়ে নিজের প্রত্যাশার কথা জানিয়ে পরিচালক বলেন, ‘প্রায় দুই কোটি টাকা বাজেটের সিনেমা এটি। এক বছর ধরে কাজ করেছি। সময় উপযোগী এই সিনেমাটি প্রেক্ষাগৃহে গিয়ে দর্শকদের দেখার অনুরোধ করছি। আশা করছি খারাপ লাগবে না।’

‘অবতার’ নিয়ে মাহিয়া মাহি বলেন, ‘একেবারেই গল্পনির্ভর একটি সিনেমা ‘অবতার’। আমাদের সমাজে এমন অনেক পরিবার আছে, যেখানে একটি সন্তান মাদকাসক্ত। এমন সন্তান ধ্বংস করে দিচ্ছে পরিবার, প্রভাব পড়ছে সমাজে। আমি আমার এই সিনেমার মধ্যে সমাজের মানুষকে মাদক সম্পর্কে সচেতন করতে চাই। আশা করি, এটি সবাই সিনেমা হলে গিয়ে দেখবেন।’ তিনি আরও বলেন, ‘এরই মধ্যে সিনেমার গানগুলো ইউটিউবে প্রকাশিত হয়েছে। আমি বেশ সাড়া পেয়েছি। বিশেষ করে ‘রঙ্গিলা বেবি’ শিরোনামের গানটি দর্শকের খুব পছন্দ হয়েছে। দর্শক নাচের গান দেখতে খুবই পছন্দ করে। বলিউডের দিকে খেয়াল করলে দেখতে পাবেন, সেখানেও নাচের গানগুলো নিয়েই আলোচনা হয়। এ জন্য আমি ক্যারিয়ারের একেবারে শুরুর দিকে ম্যাজিক মামণি শিরোনামের একটি আইটেম করেছিলাম। তখন সিনেমার নায়িকারা আইটেম গান করতে পছন্দ করতেন না। আমার সেই গানটি ব্যাপক জনপ্রিয় হওয়ার পর অনেক নায়িকাই এখন আইটেম গান করছেন। তবে ‘আইটেম’ শব্দটিতে আমার আপত্তি আছে। বলিউডেও এ নিয়ে কথা হচ্ছে। আমি নাচতে ভালোবাসি, তাই নাচের গান করতে চাই।

‘অবতার’ সিনেমায় মাহির বিপরীতে আছেন জে এইচ রুশো ও আমিন খান। আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, মিশা সওদাগর, সুব্রত, শিল্পী সরকার অপু প্রমুখ। ছবির গান লিখেছেন শহীদুল্লাহ ফরাজি, তারিক তুহিন ও মাহমুদ হাসান সিকদার। সংগীত করেছেন আহমেদ কিছলু, আহমেদ হুমায়ুন ও কিশোর। গানে কণ্ঠ দিয়েছেন এস আই টুটুল, ন্যান্সি, ঐশী, পুলক, জুঁই ও মিম। সাগা এন্টারটেইনমেন্টের ব্যানারে অবতার নির্মিত হয়েছে।

মাহিয়া মাহি অভিনীত এবং রবিন খান পরিচালিত ‘মন দেবো মন নেবো’ সিনেমাটিও মুক্তি পাওয়ার কথা রয়েছে। এ ছাড়া কাজ চলছে ‘আনন্দ অশ্রু’ সিনেমার। শিগগিরই শ্যুটিং শুরু করবেন ফ্যাশন জগৎ নিয়ে নির্মিত দেশের প্রথম চলচ্চিত্র ‘স্বপ্নবাজি’র। এতে তিনি সিয়ামের বিপরীতে অভিনয় করবেন। তাকে একজন উঠতি মডেলের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে।

এদিকে, আজ অবতারের সঙ্গে মুক্তি পাচ্ছে অরুণ চৌধুরী পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘মায়াবতী’। এতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও ‘স্বপ্নজাল’খ্যাত ইয়াশ রোহান।

Sharing is caring!