• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:০৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না ইবি ছাত্রী মুনিফা

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২৩, ২০২১, ১৩:৫০ অপরাহ্ণ
অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না ইবি ছাত্রী মুনিফা

ইবি ছাত্রী মুনিফা

প্রতিনিধি, ইসলামী বিশ্ববিদ্যালয় ।।
অভাবী বাবা-মায়ের সংসারে পড়াশোনার পাশাপাশি বড়ছেলের দায়িত্ব পালন করেছিলেন মুনিফা। নিজের লেখাপড়া সামলে যশোর শহরের অলিগলি ঘুরে করতেন টিউশনি। ইচ্ছা ছিলো বিশ্ববিদ্যালয় শেষ করে বিসিএস ক্যাডার হয়ে দেশ ও দশের সেবা করবেন। কিন্তু, কে জানত ভাগ্য কোথায় এনে ফেলবে। মুনিফা এখন হাসপাতালের বেডে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। সম্প্রতি ওঁর পিত্তথলিতে পাথর ধরা পড়েছে।

চিকিৎসকরা বলেছেন, দ্রুত অপারেশন না করালে ক্যান্সারে রূপ নিতে পারে। তবে রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কম থাকায় অপারেশন করানো যাচ্ছে না। এছাড়াও আছে ইউরোলজির সমস্যা। ফলে সিস্টো-ইউরেথ্রোস্কপি সার্জারি প্রয়োজন। কিন্তু এসব চিকিৎসার ব্যয়ভার বহন করা তাঁর সহায়সম্বলহীন পরিবারের পক্ষে প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তিনি সমাজের সচ্ছল ব্যক্তিদের সাহায্যপ্রার্থী।

মুনিফা বর্তমানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত। বাড়ি যশোরের ষষ্টিতলায়। পারিবারিক সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরপরই শরীরে নানা রোগ দেখা দেয় মুনিফার। এ্যাজমা, শ্বাসকষ্ট, গ্যাস্ট্রিক ও লিভার আলসার রোগে দীর্ঘদিন যাবৎ ভুগছেন তিনি। এই মূহুর্তে তার সুচিকিৎসা প্রয়োজন। ইতোমধ্যে তার অভাবী পরিবার লক্ষাধিক টাকা খরচ করেছে। বর্তমানে তারা নিঃস্ব অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। গত দুইমাস যাবৎ সাহায্যের টাকায় তিনি ঢাকায় বিভিন্ন রোগের চিকিৎসা করিয়েছেন।

গত জুলাইয়ে রিউম্যাটয়েড আর্থাইটিস রোগ ধরা পড়েছে। যা হাড় ও ফুসফুসের উপর প্রভাব ফেলে। এ রোগের ওষুধের পাশর্^প্রতিক্রিয়ায় লিভার ও কিডনি ড্যামেজের সম্ভাবনা বেশি। তাই নিয়মিত চেকআপ, টেস্ট, এন্টিবায়োটিক ইঞ্জেকশন, ওষুধ সেবন, সার্জারিসহ বিভিন্ন চিকিৎসা ও যাতায়াত বাবদ তার অনেক টাকা প্রয়োজন হচ্ছে।

মুনিফা বলেন, ‘সার্জারিসহ বড় বড় চিকিৎসা ও আনুষঙ্গিক অনেক খরচ হচ্ছে। আমার আম্মাও মেরুদন্ডের সমস্যায় ভুগছেন। তার সার্জারি বাবদ ৭০ হাজার টাকা প্রয়োজন। সবমিলিয়ে আমার এ অভাবী পরিবারের পক্ষে এতো চিকিৎসা ব্যয় বহন করা অসম্ভব। সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে হয়তো আমি ও আমার পরিবার আবার নতুন জীবন ফিরে পাবো।’

মুনিফাকে সাহায্য পাঠানোর ঠিকানা :

০২২১২১০০২০৪৬১৮ (কানিজ মুনিফা আকতারি)
এক্সিম ব্যাংক-নিজস্ব একাউন্ট
০১৯৩৪৮১৯৮৩০ (বিকাশ/নগদ)
০১৯২৭১৬৯৪৫৩ (বিকাশ)

বিদেশ থেকে-

ব্যাংকের নাম : এক্সিম ব্যাংক বাংলাদেশ লিমিটেড
একাউন্ট নাম্বার: ০২২১২১০০২০৪৬১৮
একাউন্টের নাম: কধহরল গঁহরভধ অশঃধৎর
ব্রাঞ্চ: যশোর
ব্রাঞ্চ কোড: ০২২

SWIFT code: EXBKBDDH

রুটিন নাম্বার : ১০০৪১০৯৪৫

Sharing is caring!