• ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১১:১২
  • রেজিস্ট্রেশন ৪৬১

অস্ত্র-মাদকপাচার রোধে প্রয়োজনে মিয়ানমার সীমান্তে গুলি : পররাষ্ট্রমন্ত্রী

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ৫, ২০২১, ১৮:৩৯ অপরাহ্ণ
অস্ত্র-মাদকপাচার রোধে প্রয়োজনে মিয়ানমার সীমান্তে গুলি : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

ঢাকা ব্যুরো ।।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, মিয়ানমার থেকে অবৈধ অস্ত্র, মাদক ও মানবপাচার রোধে প্রয়োজনে সীমান্তে গুলি চালানো হবে। যেকোনও মূল্যে এসব রোধ করবে সরকার।

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) সিলেট নগরীর এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভারত সরকারের দেয়া দুটি অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার সীমান্ত দিয়ে সব ধরনের চোরাচালান বন্ধে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। মিয়ানমার ও বাংলাদেশ সীমান্তে গুলি না চালানোর সিদ্ধান্ত হয়েছিল, কিন্তু অবৈধ কর্মকাণ্ড বন্ধে এখন থেকে গুলি চালানো হবে। তাহলেই মানব, মাদক ও অস্ত্র চোরাচালান বন্ধ হবে।

সিলেটের উন্নয়ন প্রকল্পের কাজে ধীরগতি নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১০ সালে সিলেট বিমানবন্দর-বাদাঘাট বাইপাস সড়ক উন্নয়নের প্রকল্প গ্রহণ করেছিলেন। কিন্তু এখনো শেষ হয়নি। ১২ বছরে ১২ কিলোমিটার রাস্তার কাজ হয়নি। এটা সংশ্লিষ্টদের জন্য লজ্জার। আর যারা এই কাজের দায়িত্বে (সওজ কর্মকর্তারা) ছিলেন তাদের জন্য লজ্জার।

সিলেটের কোনো উন্নয়ন যাতে আটকে না যায়, সে বিষয়ে স্থানীয় নেতাদেরও দৃষ্টি রাখার পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে চলে এই অনুষ্ঠান।

Sharing is caring!