• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:৫৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

আইপি টিভি কোন সংবাদ প্রকাশ করতে পারবে না : তথ্যমন্ত্রী

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২৫, ২০২১, ১৬:২৯ অপরাহ্ণ
আইপি টিভি কোন সংবাদ প্রকাশ করতে পারবে না : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি

স্টাফ রিপোর্টার।।

আইপি টিভি কোন সংবাদ প্রকাশ করতে পারবে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। দেশে সাড়ে ৪শ দৈনিক পত্রিকা আছে, যাদের কার্যকলাপ ভুতুড়ে বলেও জানান মন্ত্রী। মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাংবাদিকতায় বঙ্গবন্ধু শীর্ষক আলোচনায় তিনি একথা বলেন। এসময় উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দরাও আলোচনা করেন।

বঙ্গবন্ধু সাংবাদিকবান্ধব নেতা ছিলেন। তাই বঙ্গবন্ধুর দর্শন ছড়িয়ে দেওয়া খুব সহজ হয়েছিল। সাংবাদিকতায় বঙ্গবন্ধু শীর্ষক আলোচনায় উঠে আসে এসব কথা।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন,  গত দুই বছরে প্রায় সাড়ে ৪০০ পত্রিকা একটি কপিও ডিএফপিতে জমা দেয়নি। ভূতুড়ে পত্রিকা আখ্যা দিয়ে এসব পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের কাছে চিঠি দেওয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

এসময় সাংবাদিক নেতারা বঙ্গবন্ধু সাংবাদিকতায় কতোটা অবদান রেখে গেছেন তা নিয়ে আলোচনা করেন।

সাম্প্রতিক সময়ে আলোচনায় আসা জয়যাত্রা টিভিসহ অসংখ্য ভুইভোড় পত্রিকা যারা টাকা বিনিময়ে কার্ড বাণিজ্য করে এবং বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেন হাছান মাহমুদ।

মূলধারা গণমাধ্যমের সাথে আইপি টিভি নানান কর্মকান্ডে প্রশ্নবিদ্ধ হওয়ায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, কোন আইপি টিভি সংবাদ প্রকাশ করতে পারবে না।

রাষ্ট্র ও গণতন্ত্র বিকাশের স্বার্থে গণমাধ্যমের বিকাশ যেমন প্রয়োজন। তেমনি সাংবাদিকদের নীতি-নৈতিকতার বিকাশের প্রয়োজনের কথা বলেন তিনি।

সূত্র: নিউজ ২৪

Sharing is caring!