• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:২৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

আইফোন অর্ডার করেছিলেন, পেলেন ভিমবার!

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২৪, ২০২১, ১৫:৩৬ অপরাহ্ণ
আইফোন অর্ডার করেছিলেন, পেলেন ভিমবার!

সংগৃহীত ছবি

আন্তর্জাতিক ডেস্ক ।।

নলাইনে আইফোন-১২ অর্ডার করেছিলেন ভারতের কেরালার যুবক নুরুল আমিন। ইচ্ছে ছিল আইফোনটি হাতে পাওয়ামাত্রই তা বাক্স থেকে খোলার সময় ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করবেন।

তাই ডেলিভারি ম্যান যখন আইফোনটি নুরুলের হাতে তুলে দেন, তখন তার সামনেই বাক্সটি খোলার সময় থেকেই ভিডিও শুরু করেন নুরুল। কিন্তু আইফোনের প্যাকেট খুলে তার চোখ উঠল কপালে। কারণ প্যাকেটে কোনো আইফোন নেই। রয়েছে একটা ভিমবার আর পাঁচ টাকার একটি কয়েন!

শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ১২ অক্টোবর আমাজনে প্রায় ৭০ হাজার ৯০০ রুপি দামের ওই আইফোন অর্ডার করেন নুরুল আমিন। আমাজনের পে-কার্ডের মাধ্যমে আইফোনের দামটাও চুকিয়ে দেন তিনি। ১৫ অক্টোবর কাঙ্ক্ষিত পণ্য হাতে পান তিনি। এরপর প্যাকেট খুলে মেলে ভিমবার ডিসওয়াশার আর পাঁচ টাকার কয়েন।

এই ঘটনার পর পুলিশের সাইবার ইউনিটে অভিযোগ করেছেন নুরুল। পুলিশ ফোনের কভারের আইএমইআই নম্বরের সূত্র ধরে দেখতে পান, ওই ফোনটি সেপ্টেম্বর থেকে ঝাড়খাণ্ডের এক ব্যক্তি ব্যবহার করছে। পরে নুরুলের টাকা ফেরত দেয় আমাজন কর্তৃপক্ষ।

চলতি মাসের শুরুতে ভারতের আরেক ব্যক্তি ফ্লিপকার্টে আইফোন ১২ অর্ডার করে পেয়েছিলেন পাঁচ টাকা মূল্যের সাবান। তাকেও  টাকা ফেরত দিয়েছে ফ্লিপকার্ট কর্তৃপক্ষ।

অবশ্য এর ভিন্ন চিত্রও আছে। সম্প্রতি ইংল্যান্ডের বাসিন্দা নিক জেমস (৫০) দেশটির জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান টেসকোতে এক ব্যাগ আপেল কেনার জন্য অর্ডার করেন। নিজের অর্ডার বুঝে নেওয়ার সময় ডেলিভ্যারি ম্যান জানান, তার জন্য ‘সারপ্রাইজ’ আছে। প্যাকেট খুলে এক ব্যাগ আপলের সঙ্গে ফ্রি আইফোন এসই পেয়ে তো খুশিতে আত্মহারা হয়ে যান তিনি।

নিজেদের প্রচারণার অংশ হিসেবেই ওই আইফোন দেওয়া হয়েছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানা গেছে।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!