• ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৩০
  • রেজিস্ট্রেশন ৪৬১

আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার মনোনয়নে মুশফিক

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ৮, ২০২১, ১৫:৫১ অপরাহ্ণ
আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার মনোনয়নে মুশফিক

স্পোর্টস ডেস্ক ##

মে মাসের সেরা তিন ক্রিকেটারের নাম ঘোষনা করেছে আইসিসি। সেখানে প্রথম বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিম। মুশফিক মনোনয়ন পেয়েছেন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে  অনবদ্য পারফরম্যান্সের কারণে। মুশফিক ছাড়াও মনোনয়ন পেয়েছেন শ্রীলঙ্কার প্রবীণ জয়বিক্রমা ও পাকিস্তানের হাসান আলী।

শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাঠে প্রথম ওয়ানডেতে ৮৪ রান করেন মুশফিক। দ্বিতীয়টিতে ১২৫ রান। শেষ ম্যাচে ২৮ রান। সব মিলিয়ে ২৩৭ রান নিয়ে সিরিজ সেরার পুরস্কারও পান এই তারকা ক্রিকেটার।

মে মাসে লঙ্কানদের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে নেয় টাইগাররা। একইসঙ্গে গড়ে ইতিহাস। এটিই শ্রীলঙ্কানদের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের রেকর্ড বাংলাদেশের। আর এমন অর্জনে বড় ভূমিকা ছিল দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকের। প্রথম দুই ম্যাচে তো তিনিই জেতালেন দলকে।

সেই সাফল্যের হাত ধরে হয়েছিলেন সিরিজসেরা। এবার আরেকটি অর্জনের সামনে দাঁড়িয়ে মুশফিক।

মে মাসে অর্জনে কম যাননি প্রভিন জয়াবিক্রামাও। বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয় এই স্পিনারের। টেস্ট অভিষেকেই দুই ইনিংসেই স্পর্শ করেন ৫ উইকেটের মাইলফলক। যা কীনা ক্রিকেট বিশ্ব দেখেছে ৩৩ বছর পর। পাকিস্তানের হাসান আলি মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে হারের টেস্টে দারুণ সফল। প্রথম টেস্টের দুই ইনিংসেই নেন ৯ উইকেট। পরের টেস্টের ১ম ইনিংসে ২৭ রানে নেন ৫ উইকেট।

Sharing is caring!