• ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:৩৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

আওয়ামী লীগ মনোনয়নপত্র দেয়া শুরু করবে আজ থেকে

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১৬, ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ণ
আওয়ামী লীগ মনোনয়নপত্র দেয়া শুরু করবে আজ থেকে

ঢাকা ব্যুরো।। তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের জন্য আজ শনিবার (১৬ অক্টোবর) থেকে মনোনয়নপত্র দেয়া শুরু করবে আওয়ামী লীগ।

শুক্রবার (১৫ অক্টোবর) দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের জন্য ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমার তারিখ নির্ধারণ করেছে আওয়ামী লীগ। আগ্রহী প্রার্থীদের দলটির সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আর জমা দিতে হবে একই ঠিকানায়।

কোনো ধরনের লোকসমাগম ছাড়া স্বাস্থ্যবিধি মেনে প্রার্থী নিজে অথবা একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে।

১০টি পৌরসভা নির্বাচনের তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেগুলো হলো- লক্ষীপুর সদর, সদর, পাবনা জেলার বেড়া পৌরসভা, নোয়াখালী জেলার সেনবাগ, রংপুর জেলার পীরগঞ্জ, পটুয়াখালী জেলার গলাচিপা, টাঙ্গাইল জেলার ঘাটাইল, সিরাজগঞ্জ জেলার তাড়াশ, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল, গাজীপুর জেলার কালিয়াকৈর এবং নীলফামারী জেলার নীলফামারী সদর পৌরসভা।

একই সঙ্গে সারাদেশে তৃতীয় ধাপে এক হাজার সাতটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়।

Sharing is caring!