• ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৮:৪৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

আখের রস খেয়ে একই পরিবারের ৫ জন হাসপাতালে

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২৬, ২০২১, ১৮:৫৫ অপরাহ্ণ
আখের রস খেয়ে একই পরিবারের ৫ জন হাসপাতালে

নারায়ণগঞ্জ প্রতিনিধি ।।

আখের রস খেয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে শিশুসহ একই পরিবারের ৫ জন অসুস্থ হয়ে পড়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেল ৫টার দিকে তাদেরকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেওয়া হয়।

অসুস্থরা হলেন- স্বপন চন্দ্র শীল (৩৫), তার দুই ছেলে অয়ন (৮) ও অরিদ্র (২), ভাতিজি সঞ্জিতা রানী শীল (১৩) ও ভায়রা ভাইয়ের ছেলে পার্থ দাস (৭)।

স্বপনের স্ত্রী রেখা রানী শীল ও স্বজনরা জানান, তারা সোনারগাঁওয়ের পঞ্চমি ঘাট এলাকায় থাকেন। গতকাল সোমবার (২৫ অক্টোবর) পরিবারসহ ভাতিজিকে নিয়ে স্বপন বন্দর উপজেলার লক্ষণখোলা এলাকায় তার শ্বশুরবাড়িতে যান। ওই দিন সন্ধ্যায় শ্বশুর বাড়ি এলাকার সোমবারিয়া বাজার থেকে আখের রস কিনে আনেন। রাতে সেই রস ফ্রিজে রেখে দেওয়া হয়। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে ওই ৫ জনসহ আরও কয়েকজন সেই রস খান। এর পরপরই ৫ জন অসুস্থ হয়ে পড়েন। রস খাবার কিছু সময়ের মধ্যেই তাদের মাথা ঘুরানো, বমিসহ বিভিন্ন সমস্যা দেখা দেয়।

স্বপনের স্ত্রী রেখা রানীও সেই রস খেলেও তার মাথা ঘুরানো ছাড়া তেমন বেশি অসুস্থবোধ হয়নি বলে জানান তিনি।

তখন স্বজনরা তাদের ৫ জনকে চিকিৎসার জন্য নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে চিকিৎসকের পরামর্শে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান জানান, বিকেলে একই পরিবারের ৫ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়। স্বপনকে স্টোমাক ওয়াশ করানোর পর মিটফোর্ড হাসপাতালের মেডিসেন বিভাগে পাঠানো হয়েছে। বাকি ৪ জনকে ঢাকা মেডিকেলেই ভর্তি রাখা হয়েছে। তারা আখের রস খেয়ে অসুস্থ হয়ে পড়েছে বলে জানা গেছে।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!