• ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:০৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

আজ থেকে নতুন চার্টে ভাড়া

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৯, ২০২১, ১০:৩১ পূর্বাহ্ণ
আজ থেকে নতুন চার্টে ভাড়া

ফাইল ছবি

ঢাকা ব্যুরো ।।

জ মঙ্গলবার (৯ নভেম্বর) থেকে রাজধানীসহ সারাদেশের বাসে ও টার্মিনালের কাউন্টারগুলোতে নতুন ভাড়ার চার্ট দেওয়া হবে। সারাদেশে বাসের বর্ধিত ভাড়ার চার্ট নিয়ে দিনভর ভোগান্তি শেষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ সোমবার (৮ নভেম্বর) এ তথ্য জানিয়েছে।

ভাড়ার তালিকা পাঠাতে দেরির কারণ হিসেবে বিআরটিএর চেয়ারম্যান নূর আহমেদ মজুমদার জানান, রোববার (৭ নভেম্বর) সন্ধ্যায় বৈঠকে বাসভাড়া বাড়ানোর সিদ্ধান্তের পর রাতে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সেজন্য ভাড়ার চার্ট তৈরি করতে সময় লেগেছে।

সোমবার বাসভাড়ার সেই চার্ট বা তালিকা চূড়ান্ত করেছেন জানিয়ে তিনি বলেন, ওই তালিকার চেয়ে বেশি ভাড়া নেওয়া হলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, বাসের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর হওয়ার পর প্রথম দিন সোমবার ঢাকার রাস্তায় এবং দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে ভাড়া নিয়ে যাত্রীদের নানা অভিযোগ পাওয়া গেছে। যাত্রীদের অভিযোগ, সরকার ভাড়া যা বাড়িয়েছে, তার চেয়ে বেশি নেওয়া হচ্ছে।

যাত্রীদের অভিযোগের ব্যাপারে বিআরটিএর চেয়ারম্যান বলেন, ভাড়ার বিষয়টি নজরদারির জন্য তাদের প্রতিষ্ঠানের ১৩ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট বা ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমেছে।

Sharing is caring!