• ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১০:৫৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

আত্মঘাতী হামলার টার্গেটে মোদি-অমিত, ভারতজুড়ে সতর্কতা

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ২৫, ২০১৯, ২০:২২ অপরাহ্ণ
মো: মতিয়ার রহমান ।। 

ভারতে বড় ধরনের হামলার ছক কষছে জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। উরির মতো ফের আত্মঘাতী হামলার পরিকল্পনা রয়েছে তাদের। এ টার্গেটে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। গোয়েন্দা রিপোর্টে এমন তথ্য পাওয়ার পর ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় হাই অ্যালার্ট জারি করেছে। ৩০টি বড় শহরে হুমকি থাকায় সব রাজ্যে সতর্কবার্তা পাঠানো হয়েছে। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহসহ দেশটির গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হুমকি দেয়া একটি চিঠি দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ পেয়েছে। ওই চিঠিতে ভারতের ৩০টি শহরেও হামলার হুমকি দেয়া হয়েছে। জম্মু, পাঠানকোট, অমৃতসর, জয়পর, গান্ধীনগর, কানপুর, লক্ষ্ণৌসহ বিভিন্ন শহরে নাশকতার হুমকি দেয়া হয়েছে।

একই সঙ্গে চারটি বিমানবন্দরেও হামলার পরিকল্পনা রয়েছে জঙ্গিদের। এরপরই সর্বোচ্চ সতর্কতা জারি করা হয় দেশজুড়ে। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ জানিয়েছেন, জাতীয় নিরাপত্তা ক্ষুণ্ণ হওয়ার পরিস্থিতি এলে, তার উপযুক্ত জবাব দেয়া হবে। আমরা সতর্কাবস্থানে রয়েছি।

Sharing is caring!