• ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:০৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

আশরাফ গনি ও ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহকে তালেবানের ক্ষমা ঘোষণা

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২৩, ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ণ
আশরাফ গনি ও ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহকে তালেবানের ক্ষমা ঘোষণা
আর্ন্তজাতিক ডেস্ক ।।
আফগানিস্তানের পলাতক প্রেসিডেন্ট আশরাফ গনি ও ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহকে ক্ষমা ঘোষণা করেছে তালেবান। এক বিবৃতি প্রকাশের মাধ্যমে তালেবান জানিয়েছে, তারা দুজনই নিরাপদে দেশে ফিরতে পারেন।
পাকিস্তানের বেসরকারি টেলিভিশন চ্যানেল জিও নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তালেবানের শীর্ষ পর্যায়ের নেতা খলিলুর রহমান হাক্কানি বলেন, তাদের সাথে তালেবানের কোনো শত্রুতা নেই। একই কাতারে পড়বেন সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হামদুলিল্লাহ মহিব।
খলিলুর রহমান হাক্কানি বলেন- “আশরাফ গনি, আমরুল্লাহ সালেহ এবং হামদুলিল্লাহ মহিবের সঙ্গে আমাদের কোনো শত্রুতা নেই। তাদের সঙ্গে শুধু ধর্মের কারণেই শত্রুতা ছিল। আমাদের বিরুদ্ধে যারা যুদ্ধ করেছে তারা-সহ সবাইর জন্য আমরা ক্ষমা ঘোষণা করেছি। তাজিক, বেলুচ, হাজারা, পাশতুন সবাই আমাদের ভাই।”
তালেবানের এ নেতা বলেন, আমাদের একমাত্র লক্ষ্য ছিল সরকারব্যবস্থা পরিবর্তন, সেটি এখন বদলে গেছে।
খলিলুর রহমান হাক্কানি বলেন, “মার্কিন সেনারা আমাদের বিরুদ্ধে তাদের অস্ত্র ব্যবহার করছিল কিন্তু আল্লাহ এখন তাদের অস্ত্র আমাদের হাতে তুলে দিয়েছেন, যুদ্ধ ব্যর্থ হয়েছে।” হাক্কানি দাবি করেন, তালেবানের নেতৃত্বে যে সরকার গঠিত হবে তাতে দেশের উচ্চ পর্যায়ের যোগ্যতাসম্পন্ন এবং শিক্ষিত ব্যক্তিরা থাকবেন। তিনি আরো জানান, আফগানিস্তানে অংশগ্রহণমূলক সরকার গঠিত হবে।
সূত্র : পার্সটুডে

Sharing is caring!