• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ভোর ৫:২১
  • রেজিস্ট্রেশন ৪৬১

আ. লীগের জন্যই বিদেশে প্রবাসীরা সম্মান পাচ্ছে: প্রধানমন্ত্রী

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৬, ২০২১, ১২:৫৫ অপরাহ্ণ
আ. লীগের জন্যই বিদেশে প্রবাসীরা সম্মান পাচ্ছে: প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা ব্যুরো ।।

বিএনপির জ্বালাও-পোড়াওয়ের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়নে বাধা দেওয়াই দলটির কাজ।

ফ্রান্সে রাষ্ট্রীয় সফরের শেষ দিন স্থানীয় সময় শনিবার (১৩ নভেম্বর) সকালে প্রবাসী নাগরিকদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। করোনার বাস্তবতায় প্যারিসের একটি হোটেল থেকে এই আয়োজনে যুক্ত হয়ে আওয়ামী লীগ প্রধান বক্তব্য রাখেন।

শেখ হাসিনা জানান, দেশের উন্নয়নে সর্বাত্মকভাবে তার সরকার কাজ করেছে বলেই বাংলাদেশের মানুষ বিদেশের মাটিতে আজ সম্মান পাচ্ছে। বিএনপির আমলে বাংলাদেশের ভাবমূর্তি ছিল ভিক্ষুকদের মতো।

বঙ্গবন্ধুকন্যা বলেন, বিএনপি সব সময় ধ্বংসাত্মক কাজ করেছে। ৫ জানুয়ারি নির্বাচন ঠেকানোর নামে তারা সন্ত্রাসবাদ কার্যক্রম চালায়। ২০১৩ সালে তারা অগ্নি সন্ত্রাস কার্যক্রম চালিয়েছে। ধ্বংস করা ছাড়া তারা আর কিছু জানে না। কাজেই ধ্বংস করাটাই ছিল তাদের একমাত্র কাজ।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির সময়ে এতিমের নামে টাকা গেলেও সে টাকা এতিমরা পায়নি। ওই টাকা খালেদা জিয়া ব্যাংকেই রেখে দেয়। ব্যাংকে রেখে খুব ভালোভাবে লাভ খেয়েছে। সেই এতিমের টাকা আত্মসাতের মামলায় তার সাজা হয়েছে। বাংলাদেশটাকে বানানো হয়েছিল অস্ত্র চোরা কারবারের একটা ক্ষেত্র।

তিনি বলেন, গোটা বিশ্বের কাছে বাংলাদেশ আজ অনুকরণীয় দৃষ্টান্ত। এ সময়, দেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগ করতে প্রবাসীদের আহ্বান জানান সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী আরও বলেন, স্বাধীন বাংলাদেশে একটি মানুষও গৃহহীন থাকবে না। একজন মানুষও ঠিকানাবিহীন থাকবে না। আমরা বিশেষ অর্থনৈতিক অঞ্চল করে দিচ্ছি। প্রবাসীদের জন্য অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিশেষ সুবিধা দেওয়া হচ্ছে।

সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও বাংলাদেশ সরকারের সর্বোচ্চ চেষ্টার ফলে দেশ আজ যে কোনো বৈরী পরিস্থিতি সামাল দেওয়ার সক্ষমতা অর্জন করেছে বলেও উল্লেখ করেন আওয়ামী লীগ সভাপতি।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!