• ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৯:১৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিস্কারের নির্দেশ

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৩, ২০২১, ১৩:১০ অপরাহ্ণ
আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিস্কারের নির্দেশ

ঢাকা ব্যুরো ।।

লমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিস্কারের নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার জেলা, মহানগর, উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের এই নির্দেশ দিয়েছেন। রীতিমতো চিঠি দিয়ে তিনি এই নির্দেশ দিয়েছেন।

চিঠিতে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী সারাদেশে বিভিন্ন ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সভাপতিত্বে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থীদের মনোনয়ন প্রদান করা হয়।

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী জেলা, উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ কর্তৃক প্রেরিত রেজুলেশন ও প্রার্থীদের তালিকা এবং আবেদনকারীদের প্রদত্ত তথ্য-উপাত্ত যাচাই-বাছাই ও মাঠ জরিপের ভিত্তিতে এই মনোনয়ন প্রক্রিয়া সম্পন্ন হয়। কিন্তু গভীর উদ্বেগের বিষয় এই যে, দেশের বিভিন্ন স্থানে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন এবং নিজেদের মধ্যে দ্বন্দ্ব সংঘাতে সৃষ্টিতে লিপ্ত রয়েছেন। বিষয়টি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের দৃষ্টিগোচর হয়েছে।

এমতাবস্থায়, সংগঠনের নীতি আদর্শ ও শৃঙ্খলাবিরোধী যে কোন ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি সাংগঠনিক নির্দেশনা প্রদান করছি। অন্যথায় বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারা অনুযায়ী সকল বিদ্রোহী প্রার্থী এবং তাদের পৃষ্ঠপোষকতা প্রদানকারী আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতা ও জনপ্রতিনিধিদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করছি।

বাংলাদেশ আওয়ামী লীগের  সহযোগী সংগঠনসমূহ স্ব স্ব সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী অনুরূপ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবেন।একই সাথে, আসন্ন চতুর্থ ও পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে তৃণমূলের সংশ্লিষ্ট সাংগঠনিক ইউনিটগুলোকে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রার্থী তালিকা সম্বলিত রেজুলেশন প্রস্তুত করে তা যথাসময়ের মধ্যে কেন্দ্রীয় দপ্তরে প্রেরণের নির্দেশনা প্রদান করা হচ্ছে।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!