• ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৪৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

ইউক্রেন নিয়ে যুদ্ধের দামামা, ভয়াবহ সাইবার হামলা

বার্তাকন্ঠ
প্রকাশিত জানুয়ারি ১৪, ২০২২, ১৮:৪১ অপরাহ্ণ
ইউক্রেন নিয়ে যুদ্ধের দামামা, ভয়াবহ সাইবার হামলা

ঢাকা ব্যুরো।। ভয়াবহ সাইবার হামলার শিকার হয়েছে ইউক্রেন। হামলায় আরও সতর্ক করা হয়েছে শুক্রবার , সামনে আরও ‘ভয়াবহ হামলা’ হতে পারে। এদিকে রাশিয়ার টেলিভিশনের ছবিতে দেখানো হয়েছে, মহড়ার জন্য ইউক্রেন সীমান্তে আরও সেনা মোতায়েন করেছে দেশটি।  

গত বৃহস্পতিবার রাশিয়া এবং পশ্চিমাদের আলোচনায় ইউক্রেন ইস্যুতে কোনো ফলপ্রসু ফলাফল না আসায় এই খবর জানা গেলো।

রাশিয়া বলেছে, সুদূর পূর্বে তাদের যে সেনারা রয়েছে তারা দূরবর্তী সামরিক স্থানগুলোতে অনুশীলন করবে। সংবাদ সংস্থা আরএইএ-এ প্রকাশিত দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ছবিতে দেখা গেছে পূর্ব সামরিক জেলায় ট্রেনে অসংখ্য সাঁজোয়া যান এবং অন্যান্য সামরিক সরঞ্জাম তোলা হচ্ছে।

আপনাদের সমস্ত ব্যক্তিগত তথ্য পাব্লিক নেটওয়ার্কে আপলোড করা হয়েছে। কম্পিউটারের সমস্ত তথ্য ধ্বংস হয়েছে, এটি পুনরুদ্ধার করা আর সম্ভব নয়। ইউক্রেনের একটি সরকারি হ্যাক হওয়া ওয়েবসাইটে ইউক্রেনীয়, রাশিয়ান এবং পোলিশ ভাষায় এই বার্তা লেখা হয়েছে।

বার্তায় আরও লেখা হয়েছে, আপনাদের সকল তথ্য এখন উন্মুক্ত। ভয় পান এবং আরও ভয়াবহ আশা করুন। এটা আপনাদের অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ।

ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রয়টার্সকে বলেন, এই হামলার পেছনে কে তা এখনে বলা সম্ভব নয়। তবে অতীতে রাশিয়া এমন হামলা চালিয়েছিল।

Sharing is caring!