• ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৮:০৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

ইকবালের পেছনে কারা জাতি জানতে চায় : পিএনপি চেয়ারম্যান

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২৩, ২০২১, ১৯:৪৬ অপরাহ্ণ
ইকবালের পেছনে কারা জাতি জানতে চায় : পিএনপি চেয়ারম্যান

প্রেস বিজ্ঞপ্তি।। 

প্রগতিশীল জাতীয়তাবাদী দল-পিএনপি চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন বলেছেন, বংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খৃষ্টান সব ধর্মের ও জাতির মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন করেছে। আর এই সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিনত করতেই এখন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত চলছে। যে চক্রান্ত জাতীয় ঐক্যমতের ভিত্তিতে প্রতিরোধ করতে হবে।
শনিবার (২৩ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
তিনি কুমিল্লায় কোরআন অবমাননা ঘটনা ঘটিয়ে সারা দেশে সনাতন ধর্মবিশ্বাসীদের উপর হামলার ঘটনায় জড়িত ইকবালকে গ্রেফতার করেই দায়িত্ব শেষ হবে না সরকারের। ইকবালের অবস্থা দেখেই বুঝা যায় প্রকৃত ঘটনার পেছনে অন্য কোন শক্তি রয়েছে। যারা ইকবালকে ব্যবহার করে দেশে অন্যকোন ঘটনা ঘটাতে চেয়েছে। ইকবালের পেছনের সেই শক্তিকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

তিনি আরো বলেন, অতীতেও রামু, নাসিরনগর, পাবনার সাথিয়া, বাঁশখালী, গোবিন্দগঞ্জ, রংপুর, সুনামগঞ্জের শাল্লাসহ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে ফেসবুকে ও নানা মাধ্যমে গুজব ছড়িয়ে ধর্মীয় ও জাতিগত নিপীড়ন ও হামলার ঘটনা ঘটিয়েছে। যখন যে সরকার ক্ষমতায় থাকে তাদের দলীয় লোকজনই প্রধানত এসব সাম্প্রদায়িক হামলায় জড়িত ও নেতৃত্ব দিয়ে থাকে। যার ফলে কোন ঘটনারই এখন পর্যন্ত বিচার হয়নি। ফলে শাসকদের আশ্রয়ে প্রশ্রয়েই দেশে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটছে।

বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!