• ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:২৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

ইতিহাসে এই দিনটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে- মোতাহার হোসেন এমপি

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ১০, ২০২১, ১৯:০৭ অপরাহ্ণ
ইতিহাসে এই দিনটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে- মোতাহার হোসেন এমপি
মোস্তাফিজুর রহমান, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ 

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দৃষ্টি নন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই দিনটি পাটগ্রাম বাশীর জন্য ঐতিহাসিক দিন লেখা থাকবে। জাতীয় জীবনেও ইতিহাসে দিনটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে। একসঙ্গে এত মসজিদ কেউ তৈরি করেনি। যা করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা।হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ করছেন ইসলামের একজন অন্যতম শ্রেষ্ঠ খাদেম শেখ হাসিনা।

 

 

ইসলাম প্রচার ও প্রসারে এ এক অন্যন্য নজির। নামাজ আদায়ের পাশাপাশি ইসলামিক গবেষণা,সংস্কৃতি ও জ্ঞান চর্চার কেন্দ্রবিন্দু হিসেবে মসজিদের ব্যবহার আমাদের ঐতিহ্য। সেই ঐতিহ্যকেই মনেপ্রাণে লালন করেন আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এভাবে ইসলামের খেদমতে যেভাবে নিয়োজিত ছিলেন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তেমনি তাঁর যোগ্য উত্তরসূরি তথা একজন খাঁটি ঈমানদার মুসলমান হিসেবে আমরা পেয়েছি জননেত্রী শেখ হাসিনাকে।মহান এই নেত্রীর হাত ধরেই আজ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রসহ আটটি বিভাগের উদ্বোধন করা হলো ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র।বৃহস্পতিবার সকাল ১১ টায় গণভবন থেকে ভার্চুয়ালি উপস্থিত থেকে  উপজেলার শহীদ আফজাল মিলনায়তনে অনলাইনে উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে লালমনিরহাট- ১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি, তার বক্তব্যে এ কথা বলেন।

আরও পড়ুন… লালমনিরহাটে অগ্নিকান্ডে পুড়ে মরল গরু-ছাগল

এ সময় উপস্থিত ছিলেন জেলা  প্রশাসক আবু জাফর, উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট প্রমূখ।  পরে দোয়া শেষে পরে উপজেলার পৌরসভার মির্জারকোট মহাসড়কের পাশে নির্মিত দৃষ্টি নন্দন এ মডেল মসজিদটি ঘুরে দেখা হয়।

Sharing is caring!