• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১১:১২
  • রেজিস্ট্রেশন ৪৬১

ইবিতে ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদের ‘বন্ধুত্ব’ শীর্ষক দেয়ালিকা প্রকাশ

bmahedi
প্রকাশিত নভেম্বর ১৬, ২০১৯, ১৮:২৫ অপরাহ্ণ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :=

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বন্ধুত্ব’ শিরোনামে দেয়ালিকা প্রকাশ করেছে ক্যাম্পাসের শিল্প ও সাহিত্য বিষয়ক সংগঠন ‘স্বপ্ন সাহিত্য পর্ষদ’। শনিবার দুপুরে টিএসসিসির করিডোরে এটি উদ্বোধন করেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ।

সংগঠনের সভাপতি অনি আতিকুর রহমানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাঃ সাইদুর রহমান, একই বিভাগের অধ্যাপক ড. শেখ রেজাউল করিম, সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল, স্বপ্ন পর্ষদের সহ-সভাপতি জি কে সাদিক ও সাধারণ সম্পাদক আইনুন নাহার।

জানা গেছে, সংঠনটির প্রথম বর্ষের সদস্যদের উদ্যোগ ও পরিকল্পনায় দেয়ালিকাটি প্রকাশ করা হয়েছে। এতে ‘বন্ধুত্ব’ বিষয়ে নিজেদের লেখা কবিতা, গল্প ও স্মৃতিচারণমূলক নিবন্ধ স্থান পেয়েছে।

দেয়ালিকা উদ্বোধন অনুষ্ঠানে ‘স্বপ্ন সাহিত্য পর্ষদ’র অন্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ আবু নাইম, ইমানুল সোহান, আরমান, জাহিদ, খাদিজা, লতিফা, রিফতি, শরিফ, হিমু, সোহাগ, কুলছুম, ওয়াহিদা আশা, রেজওয়ান, কাফী, রাজু, আকাশ, হৃদয়, ফারিয়া, নুসরাত নাইস, পলাশ, রায়হান, ওবাইদুল, সাখাওয়াত, নিরব প্রমুখ।

উদ্বোধনকালে অতিথিবৃন্দ বলেন, ‘তোমরা যারা শিল্প-সাহিত্যের সাথে আছো, তাদের ‘নতুন সত্য’ উপস্থাপন করা শিখতে হবে। যুগের সাথে তাল মিলিয়ে নতুনভাবে ও নিজেদের আঙ্গিকে লিখতে হবে। অনেক বেশি পড়াশোনার মাধ্যমে তোমাদের জানার জগৎ বাড়াতে হবে। আমরা আশাবাদী ‘স্বপ্ন সাহিত্য পর্ষদ’ টিকে থাকবে এবং এটি একসময় বড় প্রতিষ্ঠানে রূপ নিবে।’ এসময় তারা ‘বন্ধুত্ব’ শীর্ষক দেয়ালিকার প্রশংসা করেন।

প্রসঙ্গত, ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদ ২০১৬ সালে বাংলা বিভাগের শিক্ষার্থীদের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটির উদ্যোগে ইতোমধ্যে ‘স্বপ্ন’ ও ‘শব্দতট’ নামে দুটি সাহিত্য পত্রিকা প্রকাশিত হয়েছে এবং তৃতীয় সংখ্যার কাজ চলমান রয়েছে। এছাড়াও সাপ্তাহিক সাহিত্য আড্ডা, কবি-সাহিত্যিকদের জন্মভূমি ভ্রমণ ও দেয়ালিকা প্রকাশের কাজটি করে আসছে সংগঠনটির সদস্যরা।

 

Sharing is caring!