• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১১:৪৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

একই ইউনিয়নে স্বামী-স্ত্রী চেয়ারম্যান পদপ্রার্থী 

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৯, ২০২১, ১৮:২৭ অপরাহ্ণ
একই ইউনিয়নে স্বামী-স্ত্রী চেয়ারম্যান পদপ্রার্থী 

লালমনিরহাট প্রতিনিধি ।।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্বামী ও স্ত্রী দুজনই চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। স্বামী-স্ত্রীর চেয়ারম্যান পদপ্রার্থী মনোনয়ন জমা দেওয়ায় এলাকায় জুড়ে ব্যাপক সাড়া পড়েছে।তৃতীয় ধাপের এই ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটমারী ইউনিয়নের শ্রুতিধ্বর গ্রামের লিয়াকত হোসেনের ছেলে মো. ফরহাদ হোসেন এবং তাঁর স্ত্রী মোছা. শামীমা আকতার স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বিভিন্ন স্থানে স্বামী-স্ত্রী দুজনেরই প্রচার চালাচ্ছেন। তাঁরা দুইজনই ভোটারদের কাছে গিয়ে ভোট চাইছেন।ভোটমারী ইউনয়নের বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, চেয়াম্যান প্রার্থী ফরহাদ হোসেন ও তাঁর স্ত্রী শামীমা দুজনই নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন । আগামী ১১ নভেম্বর  বোঝা যাবে তাঁরা দুজনেই থাকেন কি না।ওই ইউনিয়নের ভোটার আনারুল হক বলেন,ফরহাদ হোসেন ভোটারদের কাছে ভোট চাইলেও তাঁর স্ত্রী শামিমাকে ভোট চাইতে দেখিনি।’চেয়ারম্যান প্রার্থী মো. ফরহাদ হোসেন বলেন, ‘আমি পরপর দুইবার চেয়ারম্যান নির্বাচন করেছি। নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে ভোটাররা আমাকে নির্বাচিত করবেন বলে আশাবাদী।’ অপর এক প্রশ্নে তিনি বলেন,
বিকল্প প্রার্থী হিসেবে তিনি স্ত্রীকে প্রার্থী করিয়েছেন। এটি একধরনের নির্বাচনী কৌশল। তা না হলে যন্ত্র করে আমার মনোনয়ন বাতিল করে দেবে।কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবা রহমানের কার্যালয় সূত্রে জানা গেছে, ২৮ নভেম্বর কালীগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে যাচাইবাছাই শেষে মোট ৫৪ জন প্রার্থী রয়েছেন।নির্বাচনে ভোটমারী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আহাদুল হোসেন চৌধুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আলিফ উদ্দিন, স্বতন্ত্র হিসেবে শামিমুল ইসলাম এবং ওই স্বামী-স্ত্রীসহ মোট ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১১ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!