• ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১১:৫৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

এদেশের মানুষ কখনোই পরাজয় বরণ করেনি : ফখরুল

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ৩১, ২০২১, ১২:৫৮ অপরাহ্ণ
এদেশের মানুষ কখনোই পরাজয় বরণ করেনি : ফখরুল

ফাইল ছবি

ঢাকা ব্যুরো ।।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  দেশে পরিবর্তন আসবেই উল্লেখ করে বলেছেন, চারিদিকে শ্বাসরুদ্ধকর অবস্থা, মানুষ পরিবর্তন চায়। তারা জিজ্ঞাসা করে, কবে এই অবস্থা থেকে বের হতে পারবে? আমি বিশ্বাস করি অবশ্যই পরিবর্তন আসবে। হতাশার কোনো কারণ নেই। এদেশের মানুষ কখনোই পরাজয় বরণ করেনি। পাকিস্তান থেকে শুরু করে, ৬৯’র গণঅভ্যুত্থান, একাত্তরের স্বাধীনতাযুদ্ধ, নব্বইয়ের আন্দোলন, মানুষ যখন জেগে উঠেছে তখন কিন্তু তাদেরই বিজয় হয়েছে। সেজন্য মানুষকে আজকে জেগে উঠতে হবে।

শনিবার (অক্টোবর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরী সংবর্ধনা গ্রন্থর প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলা একাডেমির সাবেক মহা-পরিচালক অধ্যাপক মনসুর মুসার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি নেতা আ ন ম এহসানুল হক মিলন, ঢাবির সাবেক প্রোভিসি প্রফেসর ইউসুফ হায়দার, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সাবেক সভাপতি সাংবাদিক আব্দুল হাই সিকদার, অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরীর সহধর্মিণী লাকী নাসরিন, অধ্যাপক জাহিদুল ইসলাম প্রমুখ। ৫৯০ পৃষ্ঠার এই গ্রন্থটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশক।

মির্জা ফখরুল বলেন, আমাদের সময় শিক্ষকদের একটা সম্মান ছিল। আনোয়ার উল্লাহ সাহেবরা যখন হেঁটে আসতেন, তখন শিক্ষার্থীরা মাথানত করে সম্মান জানাতো। এখন বিশ্ববিদ্যালয়ের ভিসিদের বক্তব্য যখন শুনি তখন লজ্জা হয়। ৫০ বছরে আমরা এমন একটা শিক্ষা ব্যবস্থা তৈরি করলাম যেখানে আমাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আমার লোক হতে হবে।

Sharing is caring!