• ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১০:৫৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়ল বাংলাদেশ

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৭, ২০২১, ১৫:৪০ অপরাহ্ণ
এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়ল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ।।

ক্রিকেট নিয়ে কোনো আশার আলো নেই, ফুটবলেও শেষ দুটো টুর্নামেন্টে শিরোপার কাছাকাছি গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে। কিন্তু দেশের বড় বড় ক্রীড়া ইভেন্টের ব্যর্থতায় যেন দুহাত ভরে দিচ্ছে বাংলার আর্চাররা।

একদিন আগেই মঙ্গলবার (১৬ নভেম্বর) ২২তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভ মিশ্র দ্বৈতে ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশের দুই আর্চার দিয়া-রুবেল। এবার পাওয়া গেল আরও বড় সুখবর।

বাংলাদেশ আর্চারি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় তীর ‘২২তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ-২০২১’ এর পঞ্চম দিনে বুধবার (১৭ নভেম্বর) জোড়া পদক জিতেছে বাংলাদেশ।

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ভিয়েতনামের আর্চারদের ৫-৩ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশের তিন অ্যাথলেট দিয়া ও নাসরিন ও বিউটি। এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে এটিই ছিল বাংলাদেশের প্রথম পদক। এর আগে কখনও পদক জিততে পারেনি লাল-সবুজ বাহিনী।

এছাড়া নারীদের দলগত ইভেন্টের পর পুরুষ দলগত ইভেন্টে কাজাখস্তানকে ৬-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন রোমান সানা, রামকৃষ্ণ সাহা ও হাকিম আহমেদ রুবেল।

মিশ্র দলগত ইভেন্টে ফাইনালে বাংলাদেশ কোরিয়ার বিপক্ষে আগামী ১৯ নভেম্বর প্রতিদ্বন্দ্বিতা করবে।

রিকার্ভের পুরুষ ও নারী এককে যখন সবাই ব্যর্থ। তখন মিশ্র ইভেন্টে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছেন দিয়া সিদ্দিকী ও হাকিম আহমেদ রুবেল জুটি। সেই সঙ্গে প্রথমবারের মতো এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার কৃতিত্ব গড়ে বাংলাদেশ।

আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত রিকার্ভের মিশ্র ইভেন্টের সেমিফাইনালে ভারতের অঙ্কিতা ভক্ত ও কপিলের মুখোমুখি হন দিয়া ও রুবেল জুটি। খেলায় দুর্দান্ত পারফর‌ম্যান্স করে ভারতকে ৫-৪ সেটে হারিয়ে ফাইনালে ওঠেন বাংলাদেশের দিয়া ও রুবেল।
 বার্তাকণ্ঠ/এন 

Sharing is caring!