• ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:২২
  • রেজিস্ট্রেশন ৪৬১

এসজি-ম্যানসিটির কঠিন লড়াই আজ

bmahedi
প্রকাশিত এপ্রিল ২৮, ২০২১, ১৫:১০ অপরাহ্ণ
এসজি-ম্যানসিটির কঠিন লড়াই আজ

স্পোর্টস ডেস্ক ## ইউরোপের ক্লাব সেরার লড়াই চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে আজ রাতে ১টায় মুখোমুখি হবে পিএসজি-ম্যানসিটি। মধ্যপ্রাচ্যের দুই ধনকুবের ক্লাব পিএসজি এবং ম্যানচেস্টার সিটি।

 

 

গেল মৌসুমে ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে পিএসজির স্বপ্ন পূরণ করতে পারেননি নেইমার-এমবাপ্পেরা। আর এবার সেই বায়ার্ন মিউনিখকে সেমিফাইনালে উঠেছে পিএসজি। বার্সেলোনার মতো শক্তিশালী দলকে হারিয়েছে। ম্যানসিটির বিপক্ষে প্রথম লেগে জয়ের বিকল্প অন্যকিছুই ভাবছে না ফরাসি এই ক্লাব।

 

 

পিএসজি ভালো করেই জানে ম্যানসিটি অতিথি হিসেবে খেলতে নামলেও এতটুকু দমে যাবে না। কেননা পিএসজির মতো ঐ চ্যাম্পিয়নস লিগ শিরোপা ছুঁয়ে দেখতেই সাতপাঁচ না ভেবে টাকা ঢেলেছে সিটি ফুটবল গ্রুপের অধীনে থাকা ক্লাবটি। কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ট্যাকটিক্যাল মাস্টার পেপ গার্দিওলাকে।

 

গার্দিওলার সময়ে ঘরোয়া ফুটবলে সিটি রাজত্ব চালালেও, চ্যাম্পিয়নস লিগে সফলতা দেখছিল না কোনোভাবেই! এই যেমন এবারই প্রথম এই স্প্যানিয়ার্ডের অধীনে সেমিতে খেলবেন ডি ব্রুইন-মাহরেজরা।

 

মাঠে কিংবা ডাগআউটে—প্রতিপক্ষ হিসেবে গার্দিওলাকে খুব ভালোই চেনেন পচেত্তিনো। একটা সময় কাতালান ডার্বিতে নিয়মিত দেখা হতো দুই কোচের।

 

সংবাদ সম্মেলনে পচেত্তিনো বলেছেন, ‘এখন আমরা অভিজ্ঞ, তবে এগোতে হবে ধাপে ধাপে। এখন আমাদের ম্যানচেস্টার সিটিকে হারাতে হবে। আমার কাছে, গার্দিওলা সেরা। সম্মান করি তাকে, তিনি অসাধারণ একজন কোচ, সব সময় ভিন্ন কৌশল ও ম্যাচ-পরিকল্পনা নিয়ে ভাবেন। আমি তাকে ও তার গড়া দলকে চ্যালেঞ্জ জানাতে চাই।’

 

 

পিএসজি ও ম্যানসিটির মূল লড়াইটা হবে দুই দলের আক্রমণ এবং রক্ষণভাগের মধ্যে। ম্যানসিটির আসল পরীক্ষা হবে তারা নেইমার-এমবাপ্পে-ডি মারিয়াদের থামাতে পারেন কি-না! নিজেদের দিনে নেইমার-এমবাপ্পেরা কতটা ভয়ংকর সেটা বায়ার্ন-বার্সা বুঝেছে। তাদের গতি আর স্কিলের সামনে যে কোনো দলের রক্ষণ ভেঙে যাওয়া স্বাভাবিক। তবে গার্দিওলা ওয়াকার-লাপোর্ত-ডিয়াজদের নিয়ে আবার এমন এক রক্ষণভাগ ছাউনি তৈরি করেছেন, যা ভাঙা হবে চীনের প্রাচীর টপকানোর শামিল।

 

 

Sharing is caring!