• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:২০
  • রেজিস্ট্রেশন ৪৬১

ফররুখ আহমেদ ছিলেন গণমানুষের কবি : আবাবীল

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১৮, ২০২১, ১৩:৩৩ অপরাহ্ণ
ফররুখ আহমেদ ছিলেন গণমানুষের কবি : আবাবীল

বার্তাকণ্ঠ ডেস্ক।। 

বাংলাদেশের মুসলমানদের মধ্যে সাড়া জাগিয়েছেন যে দুইজন কবি তাদের মধ্যে কবি ফররুখ আহমদ অন্যতম। ফররুখ জাতিসত্ত্বা ও গণমানুষের কবি ছিলেন। বাংলাদেশের কবি, গণমানুষের কবি ফররুখ আহমদ। তার কবিতায় বাংলাভাষা ও বাংলাদেশের মানুষের জীবনচিত্র অসাধারণভাবে ফুটে উঠেছে। তার কবিতায় তিনি তুলে এনেছেন বাংলার শেকড় ও সংস্কৃতি।

সোমবার (১৮ অক্টোবর) সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাগরনের কবি ফররুখ আহমেদের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় শিশু-কিশোর সংগঠন “আবাবীল”-র উদ্যোগে আয়োজিত স্মরণসভায় নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন, আরব্য উপন্যাসের দুঃসাহসী সার্থক নাবিক সিন্দাবাদ কঠিন বিপদসঙ্কুল মুহূর্তে জাহাজের হাল ধরে যেমনি জাহাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করে নিরাপদে সমুদ্রবন্দরে নোঙর করাতে সক্ষম হয়েছিলেন, তেমনি অসহায়তা-অলসতা ও পশ্চাদপদতার অন্ধকার ঘূর্ণাবর্তে নিপতিত মানবতা রক্ষার্থে আমাদের সাহিত্য ভূবনের এক দুঃসাহসী ও মানবতাবাদি কবি হলেন ফররুখ আহমদ।

সভায় কবি ফররুখ আহমেদের ৪৭তম মৃত্যবার্ষিকী উপলক্ষে প্রবীণ সাংবাদিক আলমগীর মহিউদ্দিন ও বিশিষ্ট লেখক ডা. দেওয়ান সালাউদ্দিনকে ‘কবি ফররুখ স্মারক সম্মাননা ২০২০ প্রদানের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

আবাবীল সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট কলাম লেখক এম. গোলাম মোস্তফা ভুইয়া’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করে সংগঠনের নির্বাহী পরিচালক আকবর মোহাম্মদ, সাধারন সম্পাদক মনির হোসাইন, যুগ্ম সম্পাদক মোজাম্মেল প্রধান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কবি আবদুস সালাম চৌধুরী, অর্থ সম্পাদক জিয়াউদ্দিন বাবলু, দপ্তর সম্পাদক তৈয়ব হোসেন লাবলু, কবি গোলাম মোস্তফা প্রমুখ।

বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!