• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:৪১
  • রেজিস্ট্রেশন ৪৬১

কবি হেলাল হাফিজ হাসপাতালে ভর্তি

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ১৮, ২০২১, ১২:০০ অপরাহ্ণ
কবি হেলাল হাফিজ হাসপাতালে ভর্তি

হেলাল হাফিজ। ফাইল ছবি

স্টাফ রিপোর্টার ।।

নন্দিত কবি ও সাংবাদিক হেলাল হাফিজ অসুস্থ।  তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় তাকে সিএমএইচে নিয়ে ভর্তি করা হয়।  কবির চিকিৎসার সার্বিক দায়িত্বে রয়েছেন সেনাবাহিনীর মেজর ডা. আশেকুজ্জামান।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি বলেন, ৭২ বছর বয়স্ক হেলাল হাফিজের শারীরিক অবস্থা মোটামুটি স্থিতিশীল।  বুধবার থেকে তার মেডিকেল চেকআপ শুরু হবে।  আমরা তার সুস্থতার জন্য দোয়া চাই।

হেলাল হাফিজের জন্ম নেত্রকোনায় ১৯৪৮ সালের ৭ অক্টোবর।  তার প্রথম কাব্যগ্রন্থ যে জলে আগুন জ্বলে ১৯৮৬ সালে প্রকাশিত হলে আলোড়ন সৃষ্টি হয়।  বইটির বৈধ মুদ্রণই হয়েছে ৩৩ বারের বেশি।  হেলাল হাফিজ দৈনিক যুগান্তরের সম্পাদনা বিভাগে দীর্ঘদিন করেছেন।  ২০১৪ সালে তিনি বাংলা একাডেমি পুরস্কার পান।

‘আমি না হয় ভালোবেসেই ভুল করেছি ভুল করেছি, নষ্ট ফুলের পরাগ মেখে,পাঁচ দুপুরের নির্জনতা খুন করেছি, কী আসে যায়?এক জীবনে কতোটা আর নষ্ট হবে,এক মানবী কতোটা আর কষ্ট দেবে!’। ‘এখন যৌবন যার মিছিলে যাবার তার শ্রেষ্ঠ সময় এখন যৌবন যার যুদ্ধে যাবার তার শ্রেষ্ঠ সময়।’ ‘তোমাকে শুধু তোমাকে চাই, পাবো? পাই বা না পাই এক জীবনে তোমার কাছেই যাবো।’- ‘যে জলে আগুন জ্বলে’ কাব্য গ্রন্থের প্রস্থান, নিষিদ্ধ সম্পাদকীয় এবং অমীমাংসিত সন্ধি কবিতার এই লাইনগুলো এখনও মানুষের মুখে মুখে ফেরে।

কবির অপর কাব্যগ্রন্থ ‘বেদনাকে বলেছি কেঁদো না’ প্রকাশিত হয়েছে ২০১৯ সালে।

Sharing is caring!