• ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:০৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

করোনায় মৃত্যুর সংখ্যা ৫ লাখ ছাড়াল ব্রাজিলে

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ২০, ২০২১, ১২:৫৮ অপরাহ্ণ
করোনায় মৃত্যুর সংখ্যা ৫ লাখ ছাড়াল ব্রাজিলে

 আন্তর্জাতিক ডেস্ক ## ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে শেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২ হাজার ২৪৭ জনের মৃত্যুর পর সেখানে মোট মৃত্যুর সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের পর এটাই দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। ব্রাজিলের পরের অবস্থান দক্ষিণ এশিয়ার দেশ ভারতের।

ওয়ার্ল্ডোমিটার বলছে, গত ২৪ ঘণ্টায় ৮১ হাজার ৫৭৪ জন আক্রান্ত শনাক্তের মধ্যে দিয়ে ব্রাজিলে মোট শনাক্তের সংখ্যা ১ কোটি ৭৮ লাখ ৮৩ হাজার ছাড়িয়েছে। এই সময়ে ২ হাজার ২৪৭ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লাখ ৮ হাজার ৬৮ জন ছাড়িয়েছে।

দেশটিতে এ পর্যন্ত মাত্র ২৯ শতাংশ মানুষকে প্রথম ডোজ করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে। সে কারণে করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়ানোর দিনে বিভিন্ন স্থানে সরকারবিরোধী বিক্ষোভ হয়েছে। তারা এতো মৃত্যুর জন্য জাইর বোলসোনারো সরকারের উদাসীনতা ও ব্যর্থতাকে দায়ী করছেন। শঙ্কা করা হচ্ছে ব্রাজিলে করোনার ভ্যাকসিন কাজ করতে শুরু করার আগেই মোট মৃতের সংখ্যা ৭ থেকে ৮ লাখ ছাড়িয়ে যেতে পারে।

বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ ভারতে ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৮ হাজার ৫৮৮ জন আর প্রাণ হারিয়েছে ১ হাজার ২৩৩৯ জন। সেখানে মোট আক্রান্ত শনাক্ত ২ কোটি ৯৮ লাখ ৮১ হাজার ছাড়িয়েছে আর মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৮৬ হাজারের বেশি।

তবে গত ৩ মাসে যুক্তরাষ্ট্রে করোনার মৃত্যু এবং সংক্রমণ কমতে থাকলেও এখনও সর্বোচ্চ মৃত্যু এবং শনাক্ত যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট মৃত্যু ৬ লাখ ১৭ হাজার ৮৩ জন এবং শনাক্ত ৩ কোটি ৪৪ লাখের বেশি।  শেষ ২৪ ঘণ্টায় সারাবিশ্বে ৩ লাখ ৫৪ হাজার ৪৭০ মানুষ এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এই সময়ে প্রাণ হারিয়েছে ৭ হাজার ৮৮৩ জন।

সারাবিশ্বে এই ভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১৭ কোটি ৮৯ লাখ ৫২ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ৩৮ লাখ ৭৫ হাজারের বেশি।

Sharing is caring!