• ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:২৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

করোনা পরিস্থিতি নিয়ে বাইডেন-মোদি ফোনালাপ

bmahedi
প্রকাশিত এপ্রিল ২৭, ২০২১, ১৩:৫১ অপরাহ্ণ
করোনা পরিস্থিতি নিয়ে বাইডেন-মোদি ফোনালাপ

আন্তর্জাতিক ডেস্ক ## করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে আগামিদিনে এই দেশে করোনা আরও ভয়াবহ রূপ ধারণ করতে চলেছে। এমন পরিস্থিতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, সোমবার রাতে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘক্ষণ ফোনে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। দু’দেশের রাষ্ট্রনেতার মধ্যে করোনা পরিস্থিতি মোকাবিলা নিয়েই আলোচনা হয়। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ যেভাবে থাবা বসিয়েছে, তাতে উদ্বেগ প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট। পাশাপাশি এই পরিস্থিতিতে ভারতকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

 

আরও পড়ুন >>> চিতার কাঠও পাওয়া যাচ্ছে না দিল্লিতে

 

এর আগে ভারতে কোভিশিল্ডের কাঁচামাল রপ্তানি না করার যে সিদ্ধান্ত মার্কিন প্রশাসন নিয়েছিল, তা নিয়ে যথেষ্ট বিতর্ক দেখা দিয়েছিল। তবে শেষপর্যন্ত ভারতের পাশে দাঁড়ানোর কথা ঘোষণা করে মার্কিন যুক্তরাষ্ট্র।

 

ভারতে প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আগের রেকর্ডকে ছাড়িয়ে যাচ্ছে। প্রচণ্ড অক্সিজেন সংকটে মৃত্যু হয়েছে বহু মানুষের। মর্গ ও শ্মশানে ভিড় পড়ে গেছে। শ্মশানে জায়গার সংকুলান না হওয়ায় দিল্লিসহ কয়েক রাজ্যে গণচিতা তৈরি করা হয়েছে। তাতেও কুলিয়ে উঠতে পারছেন না সংশ্লিষ্টরা। খোঁড়া হচ্ছে গণকবর এবং মরদেহ পোড়াতে বানানো হয়েছে অস্থায়ী শ্মশান। জাত-ধর্ম ভুলে মৃতদেহ সৎকারে সহযোগিতা করছে মুসলিমরাও।

Sharing is caring!