• ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:০১
  • রেজিস্ট্রেশন ৪৬১

কলাগাছের সঙ্গে শত্রুতা

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২১, ১৮:১৭ অপরাহ্ণ
কলাগাছের সঙ্গে শত্রুতা
রাজবাড়ী প্রতিনিধি।। 
লা বাগানে দুর্বৃত্তদের হানায় আর্থিক ক্ষতির সম্মূখিন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাড়াদী গ্রামের প্রান্তিক কৃষক মোঃ মিরাজুল মন্ডল। রাতের অন্ধকারে তার কলার বাগান কেটে ফেলছে দুর্বৃত্ত চক্র।
উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাড়াদী গ্রামের মো মেছের আলী মন্ডলের ছেলে মোঃ মিরাজুল মন্ডল বলেন, পার্শবতী বাবলু মলিকের কাছ থেকে ১ পাখি (২২ শতাংশ) জমি লিজ নিয়ে সবরী কলার চাষ করি। সংসারের খরচ বাঁচিয়ে বাগান পরিচর্যা করে বেশ কিছু গাছ সুন্দর করে গড়ে তোলেন। গত রবিবার  পাশের ক্ষেতর চাষি বহরপুর ইউনিয়নের গালারচরের মো সাদেক আলীর ছেলে মো জনাব আলীর সাথে কথা কাটাকাটি হয়। সেই  সময় সে দেখে নেবে বলে হুমকি দেয়। এর ৫ দিন পরে  শুক্রবার (২৯ অক্টোবর)  সকাল মাঠ গিয়ে দেখেন তার কলা গাছগুলা শুয়ে পড়ছে। কাছে গিয়ে দেখত পায় প্রতিটি গাছর গাড়া কাটা। হতাশ হয় পড়েন চাষি মিরাজুল মন্ডল।
আশেপাশের অনেকেই বলেন, মিরাজুল মন্ডল রোদ বৃষ্টি উপেক্ষা করে কলা বাগানে শ্রম দেয়। তার পরিশ্রমের কারনে আল্লাহ্ অনক সুন্দর বাগান দিয়েছেন। কে এমন ক্ষতি করলো তার খুজে বেড় করে শাস্তির আওতায় আনা দরকার। আমরা জানি এই সরকার কষি বান্ধব সরকার।
এই কৃষকে যে ক্ষতি করেছে সে রাষ্ট্রের ক্ষতি করেছে। তার বিচার হওয়া দরকার। আর মাত্র এক থেকে দেড় মাস পরে গাছগুলাত কলা ধরবে। সেই ক্ষতির ৮৫ টি সবরী কলাগাছ কেটে অনেক বড় ক্ষতি করেছে। এমন কর্মকান্ড যে করেছে তার বিচার হওয়া দরকার।
 
বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!