• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৫৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সাংবাদিকদের সহযোগিতা করবে সরকার–তথ্য মন্ত্রী

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ণ
কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সাংবাদিকদের সহযোগিতা করবে সরকার–তথ্য মন্ত্রী

যশোর ব্যুরো।।তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দীর্ঘদিন নিভৃতচারী সাংবাদিক যারা কোনো সুযোগ সুবিধা পান না, তাদের উন্নয়নে উদ্যোগ নিচ্ছে সরকার। সাংবাদিকদের কল্যাণ ট্রাস্ট সকল সাংবাদিকের জন্য। অনেক সাংবাদিক আছেন যারা গুণগত মান সম্পন্ন লেখালেখি করেন কিন্তু বেতন পান না। তাদের খুুঁজে বের করতে হবে এবং তালিকাতে সংযুক্ত করতে হবে। কল্যাণ ট্রাস্টের মাধ্যমে তাদের সহযোগিতা করবে সরকার।

বৃহস্পতিবার রাত ৯ টায় যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) নেতৃবৃন্দের সাথে সংক্ষিপ্ত মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

আঞ্চলিক সংবাদপত্র ও সাংবাদিকের উন্নয়নের জন্য কি দরকার সে বিষয়ে সুপারিশমালা উপস্থাপনের জন্য সাংবাদিক নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন মন্ত্রী। দেশে ২১০টি সংবাদপত্র বন্ধের বিষয়ে নেতৃবৃন্দের প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, এ সংখ্যা চারশ’ হবে। যেগুলো নিবন্ধন নিয়ে প্রকাশ হয় না বা অনিয়মিত সেগুলো নিয়ে চিন্তা করা হচ্ছে।

এরআগে জেইউজের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন তথ্যমন্ত্রীর কাছে যশোরাঞ্চলের সাংবাদিক ও সংবাদপত্রের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। যশোর বিমান বন্দরের ভিআইপি লাউন্সে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মনোতোষ বসু, জেইউজের সাবেক আহবায়ক ও প্রেসক্লাব যশোরের সম্পাদক এস এম তৌহিদুর রহমান, জেইউজের সাবেক সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব যশোরের সহসভাপতি ওহাবুজ্জামান ঝন্টুসহ জেইউজের সদস্যরা।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন প্রমুখ। এরআগে তথ্যমন্ত্রীকে জেইউজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেখানে ফুলেল শুভেচ্ছা জানায় জেলা আওয়ামী লীগ, জেলা তথ্য অফিসসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

Sharing is caring!