• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৩৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

কানেকটিকাটে বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী করিমের তহবিল সংগ্রহ 

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১৮, ২০২১, ১২:০৯ অপরাহ্ণ
কানেকটিকাটে বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী করিমের তহবিল সংগ্রহ 
নিউ মিলফোর্ড সিটি মেয়র নির্বাচনে প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ করিম সম্পর্কে মেয়র প্রার্থী টেড হাইনকে বলছেন হেলাল-উল করিম।
বাংলা প্রেস, নিউ ইয়র্ক ।।
গামী নভেম্বরে অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের নিউ মিলফোর্ড সিটি মেয়র নির্বাচনে ‘তহবিল সংগ্রহ’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে কানেকটিকাটের ইতিহাসে প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন মোহাম্মদ করিম। স্থানীয় সময় রবিবার (১০ অক্টোবর) দুপুরে নিউ মিলফোর্ডের জন পেটিবোন কমিউনিটি সেন্টারের অনুষ্ঠিত টেড-করিমের যৌথ ‘তহবিল সংগ্রহ’ অনুষ্ঠানে সিটি মেয়র প্রার্থী টেড হাইনসহ অন্যান্য প্রার্থী ও বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
১৭১১ সালের গড়ে ওঠা নিউ মিলফোর্ড মার্কিন যুক্তরাষ্ট্রের কানেকটিকাটের লিচফিল্ড কাউন্টির একটি শহর। শহরটি হাউসাটোনিক নদীর তীরে ড্যানবারি থেকে ১৪ মাইল (২৩ কিমি) উত্তরে পশ্চিমে অবস্থিত। এ শহরের আয়তন এটি প্রায় ৬২ বর্গমাইল (১৬১ দশমিক ২ কিমি)। জমির ক্ষেত্রের দিক থেকে রাজ্যের বৃহত্তম শহর নিউ মিলফোর্ড। ২০১০ সালের আদমশুমারি অনুসারে জনসংখ্যা ছিল ২৮ হাজার ১শ ৪২ জন। আর ২০০০ সালের আদমশুমারি-নির্ধারিত স্থান (সিডিপি) হিসেব অনুযায়ী লোকসংখ্যা ২৭ হাজার ১ শত ২১জন। শহরের উত্তর অংশ উত্তর-পশ্চিম কানেকটিকাট অঞ্চলের অংশ এবং সুদূর পূর্ব অংশ লিচফিল্ড হিলস অঞ্চলের অংশ। নিউ মিলফোর্ড  হার্টফোর্ড থেকে প্রায় ৫০ মাইল (৮০ কিমি) পশ্চিমে, স্প্রিংফিল্ডের ৬৫ মাইল (১০৫ কিমি) দক্ষিণ-পশ্চিমে, ম্যাসাচুসেটস, আলবেনি, নিউ ইয়র্ক থেকে ৮৫ মাইল (১৩৭ কিমি) দক্ষিণ-পূর্বে এবং নিউ ইয়র্কের ৭৭ মাইল (১২৪ কিমি) উত্তর-পূর্বে অবস্থিত এ শহর।
টেড-করিমের যৌথ ‘তহবিল সংগ্রহ’ অনুষ্ঠানে মেয়র প্রার্থী টেড হাইন বলেন, নিউ মিলফোর্ডে দিন দিন বাংলাদেশিসহ মুসলমানদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ শহরের মেয়র নির্বাচিত হলে তিনি বাংলাদেশিসহ মুসলমানদের জন্য কাজ করবেন। বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ করিমের দেওয়া পরামর্শেই তিনি মুসলমানদের জন্য একটি করবস্থান নির্মাণের ঘোষনা দেন। তার এ ঘোষনায় উপস্থিত বাংলাদেশি কমিউনিটিসহ অন্যান্য নেতৃবৃন্দরা মেয়র প্রার্থী টেড হাইনকে ধন্যবাদ জানান।
বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ করিম তার বক্তব্যে বলেন, গণ মানুষের সেবা করা তার দীর্ঘদিনের আশা। সে লক্ষ্যেই তিনি নিউ মিলফোর্ড শহরের প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে তিনি সর্বস্তরের মানুষের ব্যাপক সাড়া পেয়েছেন। নির্বাচিত হলে তিনিই হবেন কানেকটিকাটের প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান। তার স্বপ্ন রয়েছে নিউ মিলফোর্ড শহরে মুসলমানদের জন্য একটি করবস্থান ও মসজিদ নির্মাণ করার। তিনি তা বাস্তবায়ন করতে পারবেন বলে আশা করছেন।
নিউ মিলফোর্ড শহরে বাংলাদেশিদের সংখ্যা অন্যান্য শহরের চেয়ে অনেকাংশেই কম। তবে মার্কিনি ভোটারদের ভোটেই তিনি জয়লাভ করবেন বলে আশাবাদী।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন নিউ মিলফোর্ডের ডিটিসি চেয়ার ওমেন ম্যারি জেন লান্ডগ্রেন, সেক্রেটারি অব স্টেট প্রার্থী ম্যারিটজা বন্ড, ড্যানবুরি প্রবাসী ব্যবসায়ী হেলাল-উল করিম, ম্যানচেস্টার প্রবাসী ব্যবসায়ী মোঃ মাসুদুল রহমান অপু ও বাংলাদেশি আমেরিকান আসোশিয়েশন অব কানেকটিকাট (বাক) এর সাবেক সভাপতি মশিউর রহমান কামাল প্রমুখ।
বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!