• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:১৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

কাবুল বিমানবন্দরে আবারও হামলার আশঙ্কা বাইডেনের

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২৯, ২০২১, ১৭:০০ অপরাহ্ণ
কাবুল বিমানবন্দরে আবারও হামলার আশঙ্কা বাইডেনের
আন্তর্জাতিক ডেস্ক।।আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে আবারও বোমা হামলা হতে পারে বলে সতর্ক করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। রোববারের (২৯ আগস্ট) মধ্যেই এ হামলার ঘটনা ঘটতে পারে বলে মার্কিন সেনা কর্মকর্তারা তাকে জানিয়েছে বলেও উল্লেখ করেন তিনি। খবর বিবিসি।
ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট সকল মার্কিন নাগরিকদের ‘নির্দিষ্ট, বিশ্বাসযোগ্য হুমকির’ কারণে কাবুল বিমানবন্দরের আশপাশের এলাকা ছেড়ে চলে যাওয়ার আহ্বান জানিয়েছে।
মার্কিন সেনাবাহিনী আফগানিস্তান থেকে তাদের উদ্ধার অভিযান এখনো অব্যাহত রেখেছে। তবে যুক্তরাজ্যের সেনা, কূটনৈতিক ও কর্মকর্তারা এখন কাবুল ত্যাগ করেছেন।
এর আগে গত বৃহস্পতিবার (২৬ আগস্ট) কাবুল বিমানবন্দরের কাছে দুটি আত্মঘাতী বোমা হামলা ঘটনা ঘটে। এতে ১৩ জন মার্কিন সেনাসহ ৯০ জন নিহত হয়। আর আহত হয়েছেন ১৪০ জন। পরে এই হামলার দায় স্বীকার করে আইএসআইএস-কে বা ইসলামিক স্টেট খোরাসান প্রদেশ। এই সংগঠনটি আফগানিস্তানের মধ্যে সবচেয়ে চরমপন্থী ও সহিংস জঙ্গি সংগঠন হিসেবে পরিচিত।
এর জবাবে গতকাল শনিবার (২৮ আগস্ট) আইএসআইএস-কে’র একটি ঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে মার্কিন সেনাবাহিনী। এ হামলায় জঙ্গি সংগঠনটির একটি শাখার পরিকল্পনাকারী নিহত হয়েছেন বলে ধারণা করেছে মার্কিন বাহিনী।
শনিবার এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট বাইডেন বলেন, এই ড্রোন হামলাই শেষ নয়। এই জঘন্য হামলার পিছনে জড়িতদের খুঁজে বের করা হবে এবং তাদের এর ফল ভোগ করতে হবে।

Sharing is caring!