• ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:০৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

কাভার্ডভ্যান বোঝাই আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করেছে বিজিবি

বার্তাকন্ঠ
প্রকাশিত জুলাই ১৯, ২০২১, ১৪:০৯ অপরাহ্ণ
কাভার্ডভ্যান বোঝাই আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করেছে বিজিবি

বেনাপোল প্রতিনিধি :

বেনাপোল-যশোর সড়কের নাভারন এলাকা থেকে রবিবার রাত সাড়ে ৯ টার দিকে একটি কাভার্ডভ্যান বোঝাই আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধ ও শাড়ী, কসমেটিকস, তৈরী পোশাক ও কারেন্টজাল সহ বিভিন্ন ধরনের মালামাল জব্দ করেছে বিজিবি সদস্যরা। মালামালের সাথে থাকা একজনকে আটক করা হয়।

আটক ব্যক্তি বেনাপোল পোর্ট থানার গাতীপাড়া গ্রামের কামাল হোসেনের ছেলে ইসরাফিল ইসলাম (২২)

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল সেলিম রেজা জানান, ভারত থেকে বিপুল পরিমান আমদানি নিষিদ্ধ ওষুধ সহ তৈরী পোশাক ও বিভিন্ন ধরনের মালামাল বোঝাই একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্রো ন-১৭,৭২২৯)বেনাপোল থেকে ঢাকায় যাচেছ। এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা নাভারণ এলাকায় অভিযান চালিয়ে একটি কাভার্ডভ্যান জব্দ করে। পরে কাভার্ডভ্যান তল্লাশি করে ৬০ পিচ উন্নতমানের শাড়ী, ৯০০ পিচ শেরওয়ানি, ২৫০ কৌটা জর্দা, ১৩৮ কেজি কারেন্ট জাল, ৫১ হাজার পাতা বিভিন্ন ধরনের ওষুধ, ১১৪৬ বোতল হোমিওপ্যাথি ওষুধ ও বিভিন্ন কোম্পানীর কসমেটিকস সামগ্রী আটক করা হয়।

আটক পন্যের মূল্য সাড়ে ৬১ লাখ টাকা বলে বিজিবি জানায়। বিজিবি এসময় কাভার্ডভ্যানের চালক, হেলপার ও মালের ম্যানেজারকে আটক করে। চালক ও হেলপার মালের মালিক না হওয়ায় ম্যানেজারকে আসামী করে বেনাপোল পোর্ট থানায় মামলা দায়ের করা হয়।

আটক ব্যক্তিকে  থানায় সোপর্দ করা হয়। মালামাল বেনাপোল কাস্টম হাউসে জাম দেয়া হয়।

Sharing is caring!