• ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:৪৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

কাশ্মীর নিয়ে জরুরি বৈঠকে বসছেন ইমরান খান ও মোদি

bmahedi
প্রকাশিত আগস্ট ১৪, ২০১৯, ১৭:৪৩ অপরাহ্ণ

ভারত সরকারের বিশেষ সতর্কাবস্থার মধ্যে কাশ্মীর নিয়ে বিশেষ বৈঠক ডেকেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডনের উর্দু সংস্করণে বলা হয়, রোববার বিকাল তিনটায় পাকিস্তানের জাতীয় সুরক্ষা কমিটির সঙ্গে বৈঠকে বসেছেন পাক প্রধানমন্ত্রী।

ইমরান খানের তথ্যবিষয়ক উপদেষ্টা ফেরদৌস আশেক আওয়ান এক টুইটবার্তায় বলেন, কাশ্মীর সীমান্তে ভারতীয় বাহিনীর তৎপরতার বিষয়ে প্রধানমন্ত্রী জাতীয় সুরক্ষা কমিটির জরুরি বৈঠক ডেকেছেন।

তিনি জানান, জাতীয় সুরক্ষা কমিটির বৈঠকে কাশ্মীর পরিস্থিতি নিয়ে বিশেষ আলোচনা হবে। এদিকে কাশ্মীর বিষয়ে সোমবার সকালে মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটির জরুরি বৈঠক ডেকেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার সকাল ৯টায় নিরাপত্তা বিষয়ক কমিটির সঙ্গে কাশ্মীর বিষয়ে মতবিনিময় করবেন তিনি। অন্যদিকে কাশ্মীরজুড়ে চরম আতঙ্কের মধ্যে আরও অতিরিক্ত ৩৮ হাজার সেনা মোতায়েন করেছে ভারত। কাশ্মীরের কেরান সেক্টরে অনুপ্রবেশের চেষ্টাকালে ভারতীয় সেনার গুলিতে পাকিস্তান সেনাবাহিনীর পাঁচ সদস্য নিহত হওয়ারও দাবি করেছে ভারত।

অমরনাথমুখী হিন্দু তীর্থযাত্রীদের ওপর জঙ্গি হামলা হতে পারে এমন গোয়েন্দা রিপোর্ট পাওয়ার পর যত দ্রুত সম্ভব তীর্থযাত্রীদের কাশ্মীর ছাড়ার নির্দেশ দিয়েছে ভারত সরকার।

ভারতের সেনাবাহিনীর দাবি,কাশ্মীরের বিদ্রোহীদের কাছ থেকে যুক্তরাষ্ট্রের নির্মিত এম-২৪ স্নাইপার রাইফেলের একটি বড় ভাণ্ডার জব্দ করেছে তারা। পাকিস্তানি সেনাবাহিনী তীর্থযাত্রায় সম্ভাব্য ব্যাঘাত ঘটাতে পারে এমন তথ্য পাওয়ার পরদিন এই অস্ত্রভাণ্ডার জব্দ করা হয়েছে বলে ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

Sharing is caring!