• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:৩৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

কুবিতে প্রথম বর্ষের ভর্তির জিপিএ ১০০ নম্বর

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৭, ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ণ
কুবিতে প্রথম বর্ষের ভর্তির জিপিএ ১০০ নম্বর

কুবি প্রতিনিধি, কৌশিক আহমেদ:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তির জিপিএ ১০০ নম্বর করার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ২০ নভেম্বর দুপুর ১২টা থেকে ৩০ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ভর্তির ক্ষেত্রে মোট ২০০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। যার ১০০ নম্বর গুচ্ছের ভর্তি পরীক্ষা থেকে। আর বাকী ১০০ নম্বর বিবেচনা করা হবে এসএসসি ও এইচএসসির ফলাফলের উপর ভিত্তি করে। অর্থাৎ এসএসসি ও এইচএসসির ফলাফলের উপরই শিক্ষার্থীদের মেধা তালিকা নির্ভর করছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের শিক্ষার্থীরা সব ইউনিটের জন্য আবেদন করতে পারবেন। আর ‘বি’ ইউনিটের শিক্ষার্থীরা ‘বি’ ও ‘সি’ ইউনিটে এবং ‘সি’ ইউনিটের শিক্ষার্থীরাও ‘বি’ ও ‘সি’ ইউনিটে আবেদন করতে পারবেন। এছাড়া আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। এর মাধ্যমে সব ইউনিটে আবেদন করা যাবে।

শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, রকেট) অথবা কার্ডের মাধ্যমে (ভিসা কার্ড, কিউ-ক্যাশ বা ফাস্ট ক্যাশ) অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বিস্তারিত জানতে www.couadmission.com লিংকে ক্লিক করতে হবে। এছাড়া যেকোনো তথ্যের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দিষ্ট হেল্পলাইনে ০১৫৫৭৩৩০৩৮১ ও ০১৫৫৭৩৩০৩৮২ নম্বরে সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত যোগাযোগ করতে হবে।

প্রসঙ্গত, এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ১০০ নম্বর রাখা হলেও পরবর্তীতে সমালোচনার মুখে তা কমিয়ে এসএসসিতে ১০ ও এইচএসসিতে ১০ নম্বর নির্ধারণ করা হয়েছে।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!