• ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:৩১
  • রেজিস্ট্রেশন ৪৬১

ক্লিনফিড বাস্তবায়ন উদ্যোগ গ্রহণ: তথ্যমন্ত্রীকে বিএফইউজে ও ডিইউজে’র অভিনন্দন

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২, ২০২১, ২২:৩৯ অপরাহ্ণ
ক্লিনফিড বাস্তবায়ন উদ্যোগ গ্রহণ: তথ্যমন্ত্রীকে বিএফইউজে ও ডিইউজে’র অভিনন্দন
এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো। 
বিদেশি টিভি চ্যানেলের বিজ্ঞাপনমুক্ত ক্লিনফিড সম্প্রচার বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করায় তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে।
শনিবার (২ অক্টোবর)  দু’টি পৃথক বিবৃতিতে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব আব্দুল মজিদ এবং ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এ অভিনন্দন জানান।
বিবৃতিতে বলা হয়, বিদেশি টিভি চ্যানেলে বিজ্ঞাপনমুক্ত বা ক্লিনফিড সম্প্রচার না করার কারণে দীর্ঘদিন ধরে দেশের অর্থনীতি, শিল্পী, সংস্কৃতি ও মিডিয়া ইন্ডাস্ট্রি ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বছরে দুই হাজার কোটি টাকা বিনিয়োগ থেকে দেশ বঞ্চিত হচ্ছে। গত ১ অক্টোবর থেকে ক্লিনফিড অনুষ্ঠান চালানোর উদ্যোগ কার্যকরের ফলে দেশীয় টেলিভিশন শিল্পের আর্থিক সংকট অনেকটা কমবে।
বিবৃতিদাতারা আরও বলেন, চ্যানেল বন্ধ করার সিদ্ধান্ত সরকারের নয়, এটা পরিবেশক বা ক্যাবল অপারেটরদের। সেসাথে সাংবাদিকনেতৃবৃন্দ সম্প্রচার শিল্পের পাশে দাঁড়ানোর জন্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে ধন্যবাদ জানান। পাশাপাশি সম্প্রচার সাংবাদিকদের জন্যে ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণার দাবি জানিয়ে বলেন, সম্প্রচার শিল্প বিকাশের স্বার্থেই সাংবাদিকদের ন্যায্য বেতন ও চাকরি সুরক্ষার জন্যে জোরালো পদক্ষেপ নিতে হবে।

Sharing is caring!