• ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৪৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

ক্ষেতলালে ইউপি নির্বাচনে নৌকা প্রতীক পেলেন রাজু ও মশিউর

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ৮, ২০২১, ২১:১০ অপরাহ্ণ
ক্ষেতলালে ইউপি নির্বাচনে নৌকা প্রতীক পেলেন রাজু ও মশিউর
শাহিনুর ইসলাম শাহিন, ক্ষেতলাল (জয়পুরহাট)।।
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় দ্বিতীয় ধাপে আসন্ন ইউ’পি নির্বাচন কে কেন্দ্র করে দুই ইউপিতে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক পেলেন দুই তরুণ যুবক।
জানা গেছে, উপজেলার দুই ইউপি নির্বাচনে এবার দলীয় নৌকা প্রতীকে বাংলাদেশ আওয়ামীলীগ হতে মনোনয়ন পেতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৭ জন চেয়ারম্যান প্রার্থী । এদের মধ্যে আলমপুর ইউপি’তে ৩ জন আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম , রাজিবুল ইসলাম রাজু ও আবু বক্কর সিদ্দিক রেজা।  অপরদিকে মামুদপুর ইউপি’র ৪ জন হচ্ছে , মশিউর রহমান শামীম ( বর্তমান চেয়ারম্যান) এবং এইচ.এম নুরুন্নবী চৌধুরী রতন , আব্দুর রশিদ মন্ডল (বকুল) ও গোলাম মোস্তফা ।
এদের মধ্যে কে পাচ্ছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রতীক নৌকা। এই নিয়ে এলাকায় ভালো আলোচনা-সমালোচনা ঝড় চলছিলো। অবশেষে দুই ইউপিতে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রতীক নৌকা পেলেন দুই তরুণ যুবক তারা হলেন, আলমপুর ইউপিতে এবার নতুন মুখ হিসেবে রাজিবুল ইসলাম রাজু ও মামুদপুর ইউপির বর্তমান রানিং চেয়ারম্যান মশিউর রহমান শামীম।
আগামী ১১ই-নভেম্বর জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার আলমপুর ও মামুদপুর ২ ইউপি’র ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
সর্বশেষ তথ্য অনুযায়ী , আলমপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৮২০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা  ৮ হাজার ৯২২ জন ও মহিলা ভোটার সংখ্যা  ৮ হাজার ৮৯৮ জন। অপরদিকে মামুদপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৫০২ জন । যার মধ্যে  পুরুষ ভোটার সংখ্যা   ৮ হাজার ৮৪১ জন, নারী ভোটার সংখ্যা  ৮ হাজার ৬৬১ জন।
উপজেলা রিটার্নিং অফিসে প্রার্থীদের মনোনয়নপত্র তোলা ও জমা দেওয়া যাবে আগামী ১৭ অক্টোবর পর্যন্ত। মনোনয়নপত্র যাচাই ২০ অক্টোবর, আপিল করা যাবে ২১-২৩ অক্টোবর পর্যন্ত ৩ দিন ও আপিল শুনানি চলবে ২৪-২৬ অক্টোবর পর্যন্ত , প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর এবং প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ।
ক্ষেতলাল উপজেলা নির্বাচন অফিসার আনিছার রহমান বলেন , গত বৃহস্পতিবার পর্যন্ত আলমপুর ইউপি চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন একমাত্র নৌকা প্রতীকে মনোনয়ন প্রাপ্ত রাজিবুল ইসলাম রাজু ও মামুদপুর ইউপি চেয়ারম্যান পদে নৌকা প্রতীক প্রাপ্ত মশিউর রহমান শামীমসহ ৩ জন।
এছাড়াও আলমপুর ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ জন এবং সাধারণ সদস্য পদে ৪ জন । অপরদিকে মামুদপুর ইউনিয়নের সংরক্ষিত মহিলা পদে ৭ জন এবং সাধারণ সদস্য পদে ২৫ জন আগ্রহী প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

Sharing is caring!