• ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৪:৩৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

ক্ষেতলালে এসো’র বয়স্ক ভাতা প্রদান

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০২১, ০৮:১১ পূর্বাহ্ণ
ক্ষেতলালে এসো’র বয়স্ক ভাতা প্রদান
শাহিনুর ইসলাম শাহিন, ক্ষেতলাল, জয়পুরহাট।। 
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা ইউনিয়নে প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বয়স্ক ভাতা প্রদান করছে এহেড সোশ্যাল অর্গানাইজেশন (এসো)।
১৯ শে সেপ্টেম্বর রবিবার উপজেলার বড়তারা ইউনিয়নের বাঘাপাড়ায় এসো’র সমৃদ্ধি শাখা অফিসে এসো’র প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় বয়স্ক ভাতা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
এসময় ৭৬ জন বয়-বৃদ্ধ ব্যক্তিকে মাসিক ৫০০ টাকা করে ভাতা প্রদান করা হয়।
জানা যায়, ২০১৮ সালের জুলাই মাস থেকে পল্লী- কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সার্বিক সহায়তায় এহেড সোশ্যাল অর্গানাইজেশন (এসো) বড়তারা ইউনিয়নে প্রবীণ জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এরই ধারাবাহিকতায় বর্তমানে ৭৬ জন বয়ো বৃদ্ধ/বৃদ্ধাকে বাংলাদেশ সরকারের পাশাপাশি প্রতিমাসে ৫০০ টাকা পরিপোষক ভাতা প্রদান করা হয়ে আসছে। এছাড়াও ইউনিয়নের প্রবীণ ব্যক্তি মারা গেলে তাৎক্ষণিক দাফন/ সৎকারের জন্য নগত ২০০০ টাকা প্রদান করা হয়। যা এ পর্যন্ত ৫৯ জনের মাঝে প্রদান করা হয়েছে। এছাড়াও প্রবীণদের মাঝে এপর্যন্ত ১৩০ টি কম্বল, ৫০ ওয়াকিং স্টিক, ২০ টি কমোড চেয়ার, ২০ টি ছাতা, ৫০ টি চাদর এবং ৪ জন অসহায়- অচল রোগীকে ৪ টি হুইল চেয়ার প্রদান করা হয়েছে।
বয়স্ক ভাতা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রকল্প সমন্বয়কারী মোঃ শাহরিয়ার জাহান, সমাজ উন্নয়ন কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, প্রোগ্রাম অফিসার  মোঃ তুহিন হোসেন প্রমুখ।

Sharing is caring!