• ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ভোর ৫:২৪
  • রেজিস্ট্রেশন ৪৬১

ক্ষেতলালে জেল হত্যা দিবসে চার জাতীয় নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৩, ২০২১, ১৮:৩৫ অপরাহ্ণ
ক্ষেতলালে জেল হত্যা দিবসে চার জাতীয় নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ
শাহিনুর ইসলাম শাহিন, ক্ষেতলাল (উপজেলা) ।।
য়পুরহাটের ক্ষেতলাল উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় চার নেতার স্মরনে জেল হত্যা দিবস পালিত হয়েছে।
জানা গেছে, বাংলাদেশ আওয়ামীলীগসহ দেশের বেশ কিছু রাজনৈতিক দল কর্তৃক প্রতি বছর ৩রা নভেম্বর, জাতীয় চার নেতার স্মরনে জেল হত্যা দিবস পালিত হয়। ১৯৭৫ সালের এই দিনে আওয়ামী লীগের চারজন জাতীয় নেতাঃ সাবেক উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, সাবেক বাংলাদেশী প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আবুল হাসনাত মোহাম্মদ কামারুজ্জামান এর হত্যাকাণ্ডের স্মৃতি স্মরণার্থে এ দিবস পালন করা হয়।
তারই ধারাবাহিকতায়, ৩ (নভেম্বর) দিবসটি পালন উপলক্ষে সকাল ৮.০০ টার সময় ক্ষেতলাল উপজেলা দলীয় আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি  দলীয় পতাকা অর্ধনির্মিতভাবে উত্তোলন ও সকাল ৮.১০ এর সময় জাতীয় চার নেতার প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পণ সহ বিকাল ৪.০০ ঘটিকার সময় উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিকুল ইসলাম এর সঞ্চালনায় এবং  উপজেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আব্দুল মজিদ মোল্লা’র সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সিরাজুল ইসলাম বুলু, উপজেলা পরিষদের  চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, পৌর আওয়ামীলীগের সভাপতি দুলাল মিয়া সরদার, জয়পুরহাট জেলা পরিষদের মহিলা সদস্য জিন্নাতুন নেছা বাদল।
আলোচনা সভায় বক্তব্যরত বক্তারা, জাতীয় চার নেতার নির্মম হত্যা কান্ডের কাহিনি সংক্ষেপে সবার মাঝে তুলে ধরেন সেই সাথে
 বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের মাননীয় হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি মহোদয়ের হাত কে শক্তিশালী করতে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আগামী ১১ নভেম্বর উপজেলার মামুদপুর ও আলমপুর ইউপি নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে আহব্বান জানায়।
আলোচনা সভা শেষে জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়, মোনাজাত পরিবেশন করেন বড়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু রাশেদ আলমগীর।
এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় হুইপ মহোদয়ের রাজনৈতিক সহকারী এ্যাডঃ এস.এম মোরশেদ, তুলসীগঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব বজলুর রহমান, আলমপুর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রাজিবুল ইসলাম রাজু, আওয়ামীলীগ নেতা স্বপন রায় ও আনোয়ার হোসেন, উপজেলা যুবলীগের সহ সভাপতি আবু মুছা আশারী কিং, বড়তারা ইউনিয়ন পরিষদের যুবলীগের সভাপতি মুর্শিদুল কবির স্বজন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক রুহুল আমিন, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি গোলাপ হোসেন জুয়েল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আজাহার আলী, এস.এ কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি এস.এম.তুহিন, মহিলা আওয়ামীলী নেত্রী সাজেদা ও শেখ রহিমা তারা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী আশিক রাজু, যুগ্ন আহ্বায়ক জুল আরশ শুভ সহ উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!