• ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৩৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

খাদ্য, চিকিৎসা ও ঔষধের জন্য বন্যা কবলিতদের কষ্ট হবে না- প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি

bmahedi
প্রকাশিত জুলাই ২১, ২০১৯, ১৫:০০ অপরাহ্ণ

আব্দুস সামাদ আজাদ, নবীগঞ্জ থেকে ফিরেঃ

নবীগঞ্জ উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেছেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি ও পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে মৌলভীবাজার জেলার শেরপুর থেকে লঞ্চযোগে নবীগঞ্জ উপজেলার ৫নং আউশকান্দি ইউপির পারকুল সামিট বিবিয়ানা পাওয়ার প্লান্ট এলাকাধীন কুশিয়ারা ডাইক, ৪নং দীঘলবাক ইউপির অন্তর্ভূক্ত ডাইক ও ইনাতগঞ্জ ইউনিয়নের কুশিয়ারা নদীর তীরবর্তী বন্যায় কবলিত গ্রাম ও ঝুঁকিপূর্ণ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পরিদর্শন করেনে।
পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে (ভারপ্রাপ্ত) জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে দীঘলবাক ইউনিয়নের বিবিয়না নর্থপ্যাড নিকটবর্তী মাঠে পানি বন্ধী বন্যা কবলিত মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।
এসময় প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মো. এনামুর রহমান এমপি পানি বন্ধী বন্যায় কবলিত মানুষদের উদ্দেশ্যে বলেন, বন্যার্তদের কষ্ট হবে ত্রাণের কোন সংকটাপন্ন অবস্থা নেই, হবিগঞ্জে ৯শত টন চাউল, ৪হাজার শুকনো খাবার, নগদ ১৫লক্ষ টাকা ও ঔষধ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী সার্বক্ষনিক পানী বন্ধী বন্যা কবলিত মানুষের খোঁজ খবর রাখছেন। খাদ্য, চিকিৎসা ও ঔষধের জন্য কোনো বন্যা কবলিতদের কষ্ট হবে না।
বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেন, কুশিয়ারা নদীর দুই কুল রক্ষার জন্য ৭.৪ কিলোমিটারে স্থায়ী বাধঁ নির্মাণে ৫১৮ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। পরে মন্ত্রীগণ ১হাজার বন্যা কবলিত মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী ভিতরণ করেন।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ, সাবেক এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান অধিদপ্তরের মহা-পরিচালক সৈয়দ মোহাম্মদ হাশিম, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্দ উল্ল্যা, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন প্রমুখ।
আব্দুস সামাদ আজাদ,
মৌলভীবাজার প্রতিনিধি,

Sharing is caring!