• ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:৫৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

খুলনায় বিএনপির মহাসমাবেশ সফল করতে অমিতের লিফলেট বিতরণ যশোরে

bmahedi
প্রকাশিত জুলাই ২৪, ২০১৯, ০৭:২২ পূর্বাহ্ণ
নজরুল ইসলাম: স্টাফ রিপোর্টার ॥

আগামীকাল ২৫ জুলাই খুলনায় বিএনপির বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে প্রচার-প্রচারণায় মুখর গোটা যশোর। সমাবেশ সফল করতে ব্যস্ত সময় পার করছেন দলটির জেলা ও থানা পর্যায়ের নেতাকর্মীরা। দম ফেলার ফুসরত নেই বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক ও দলের আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য অনিন্দ্য ইসলাম অমিতের। সকাল থেকে রাত পর্যন্ত তিনি লিফলেট বিতরণ, গণসংযোগ, পথসভায় অংশ নিচ্ছেন। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন ত্বরান্বিত করতে মহাসমাবেশে দলে দলে যোগ দেওয়ার জন্য নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষদের দ্বারস্থ হচ্ছেন তিনি।
খুলনার হাদিস পার্কে অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় এই মহাসমাবেশ। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ নানা ইস্যুতে সম্প্রতি দলের হাই কমান্ড এ কর্মসূচি ঘোষণা দেয়। কর্মসূচি নির্ধারণের পর থেকে সরব যশোর বিএনপি। গত এক সপ্তাহ ধরে জেলা শহর ছাড়াও সকল থানা ও পৌর এলাকায় চলছে বিরামহীন প্রচার-প্রচারণা। প্রায় প্রতিদিনই বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। এসব সভা থেকে দলের নেতাকর্মীদের ২৫ জুলাই খুলনার মহাসমাবেশে ব্যাপক উপস্থিতি ঘটাতে সাধারণ মানুষের মাঝে জাগরণ সৃষ্টির জন্য সাংগঠনিক কর্মকান্ড বৃদ্ধির আহবান জানানো হয়। সর্বশেষ সোমবার থেকে দলের নেতাকর্মীরা লিফলেট বিতরণ, পথসভার মাধ্যমে সাধারণ মানুষের কাছে প্রচারণা শুরু করেন। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবারও বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত দিনভর লিফলেট বিতরণ করেন সাধারণ মানুষের মাঝে। সকালে তিনি শহরের আরএন রোড ও ঢাকা রোড এলাকায় দলীয় নেতাকর্মীদের নিয়ে যান লিফলেট বিতরণ করতে। দুপুর পর্যন্ত তিনি এলাকার প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানসহ সাধারণ মানুষের মাঝে খালেদা জিয়ার মুক্তি দাবিতে খুলনার মহাসমাবেশে যোগদানের আহবান জানিয়ে লিফলেট বিতরণ করেন।
বিকেলে শহরের কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকায় সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন অনিন্দ্য ইসলাম অমিত। দলীয় নেতাকর্মীদের নিয়ে সন্ধ্যা পর্যন্ত তিনি এসব কর্মসূচিতে ব্যস্ত ছিলেন। লিফলেট বিতরণের সময় তিনি সাধারণ মানুষকে বলেন, ‘বেগম খালেদা জিয়া হচ্ছেন গণতন্ত্রের মা। দেশের গণতন্ত্র বিপন্ন করতে সরকার ষড়যন্ত্র করে তাঁকে বিনা কারণে কারাগারে আটক রেখেছে। তাঁকে মুক্তি করতে না পারলে দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। এজন্য রাজপথে আন্দোলন গড়ে আমাদের প্রাণপ্রিয় নেত্রীতে মুক্ত করতে হবে।’ তিনি বেগম খালেদা জিয়ার আন্দোলনকে বেগবান করতে ২৫ জুলাই খুলনার হাদিস পার্কে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ সফল করতে সর্বস্তরের মানুষকে দলে দলে যোগদানের আহবান জানান। এসময় তার সাথে বিএনপি, যুবদল, ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Sharing is caring!