• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:৫২
  • রেজিস্ট্রেশন ৪৬১

খেলতে গিয়ে শিশুর মাথায় আটকে গেল হাঁড়ি!

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ২৪, ২০২১, ১০:০৬ পূর্বাহ্ণ
খেলতে গিয়ে শিশুর মাথায় আটকে গেল হাঁড়ি!

আন্তর্জাতিক ডেস্ক ।।

ভাইয়ের সাথে খেলতে গিয়ে বিপদ বাঁধিয়ে বসল অবুঝ শিশু! খেলতে খেলতে ১১ মাসের শিশুর মাথায় আটকে গেল হাঁড়ি। ভয়ঙ্কর এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর ২৪ পরগনার বনগাঁর কালোপুর বিশ্বাসপাড়া এলাকায়।

চিকিত্সক ও দমকলের দীর্ঘ ১ ঘণ্টার চেষ্টায় মাথায় আটকে যাওয়া সেই হাঁড়ি কেটে বের করা সম্ভব হয়েছে। আপাতত সুস্থ আছে খুদে দেবরাজ। ছেলেকে সুস্থ অবস্থায় কোলে ফিরে পেয়ে স্বস্তির নিঃশ্বাস ছেড়েছেন মা অনিতা সরকারও।

ওই শিশুর মা জানিয়েছেন, তিনি তখন ঘরে ছিলেন না। তার দুই ছেলে খেলা করছিল। পাশেই ছিল একটা হাঁড়ি। খেলাচ্ছলেই বড় ছেলে একরত্তি ভাইয়ের মাথায় হাঁড়ি বসিয়ে দিয়েছিল। আর তাতেই ১১ মাসের দেবরাজের মাথায় আটকে যায় হাঁড়িটি।

সঙ্গে সঙ্গেই মা-কে গিয়ে জানায় অনিতাদেবীর বড় ছেলে। ঘরে এসে এই কাণ্ড দেখে তার চক্ষু থ হয়ে যায়। বাড়ির লোকেরা খানিকক্ষণ চেষ্টা করেও হাঁড়ির ভিতর থেকে মাথা বের করতে না পারলে, সঙ্গে সঙ্গে ওই শিশুকে নিয়ে বনগাঁ হাসপাতালে ছুটে যান। বনগাঁ হাসপাতালে চিকিত্সক ও দমকলের চেষ্টায় শেষমেশ হাঁড়ি কেটে বের করা হয়।

এ বিষয়ে বনগাঁ ফায়ার ব্রিগেড স্টেশন অফিসার শম্ভু কুণ্ডু জানান, “হাসপাতাল থেকেই আমাদের কাছে খবর যায়। আমরা দেরি না করে ছুটে আসি। প্রায় ১ ঘণ্টার চেষ্টায় শিশুর মাথা থেকে হাঁড়ি কেটে বের করে সম্ভব হয়েছে। সুস্থ, স্বাভাবিকভাবে ওই শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরে আমরা খুশি।

সূত্র: জিনিউজ

Sharing is caring!